ইংল্যান্ডের নতুন কোচ সাউথগেট

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৪০, নভেম্বর ৩০, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২২:৪৬, নভেম্বর ৩০, ২০১৬

বাতাসে গুঞ্জনটা ভাসছিল বেশ কয়েকদিন ধরেই। শোনা যাচ্ছিল ‍বুধবারই ইংল্যান্ডের স্থায়ী কোচ হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন গ্যারেথ সাউথগেট। সত্যি সত্যি হলো তা-ই। আজ (বুধবার) ইংল্যান্ড ফুটবল দলের পূর্ণকালীন কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন সাবেক এই ইংলিশ ডিফেন্ডার। ফুটবল অ্যাসোসিয়েশন (ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন) তার সঙ্গে চার বছরের চুক্তি করার বিষয়টি নিশ্চিত করেছে এক বিবৃতিতে।

৪৬ বছর বয়সী সাউথগেট গত সেপ্টেম্বর থেকে দায়িত্ব পালন করছিলেন ওয়েইন রুনিদের অন্তর্বর্তীকালীন কোচের। এক সংবাদপত্রের স্ট্রিং অপারেশনে ‘ফুটবল দুর্নীতি’তে ধরা পড়ে মাত্র এক মাস কোচ হিসেবে কাটানোর পর সরে দাঁড়াতে বাধ্য হন স্যাম অ্যালারডেস। এর পর অস্থায়ী কোচ হিসেবে কাজ করছিলেন ২০১৩ সাল থেকে ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের সঙ্গে থাকা সাউথগেট। এবার চার বছরের জন্য স্থায়ী দায়িত্বই পেলেন তিনি ইংল্যান্ড ফুটবল দলে।

সাউথগেটের অধীনে ইংলিশরা দুটি জয়ের সঙ্গে বাকি দুটিতে করেছে ড্র। ফুটবল অ্যাসোসিয়েশন কোচ হিসেবে তার পারফরম্যান্সে খুশি, তাই ২০১৮ সালের বিশ্বকাপ ও ২০২০ সালের ইউরো বাছাইয়ের জন্য যোগ্য মনে করে তুলে দিয়েছে দলের দায়িত্ব। সাউথগেট ১৯৯৫ থেকে ২০০৪ পর্যন্ত খেলেছেন ইংল্যান্ডের জার্সি গায়ে। ৫৭ ম্যাচে নামের পাশে যোগ করেছেন দুটি গোল। এবার পূর্ণকালীন কোচ হিসেবে শুরু করলেন নতুন যাত্রা। গোল ডটকম

/কেআর/

লাইভ

টপ