সতীর্থদের সঙ্গে গোল উদযাপন করলেন মেসি লিওনেল মেসির চমৎকার ফ্রি কিক গোলে শেষ মুহূর্তে ১-১ গোলে ড্র নিশ্চিত করল বার্সেলোনা। কিন্তু ভিয়ারিয়ালের মাঠে জিততে ব্যর্থ হওয়ায় বেশ ক্ষতি হলো তাদের। লা লিগার শিরোপা অক্ষুণ্ন রাখার আশায় আরেকবার ধাক্কা খেল মেসি-সুয়ারেসরা। অন্যদিকে শীর্ষস্থানে রিয়াল মাদ্রিদের দাপট আরও বেড়ে গেছে।

শনিবার গ্রানাদার বিপক্ষে উড়ন্ত জয়ে সব ধরনের প্রতিযোগিতায় বার্সার টানা ৩৯ ম্যাচ অপরাজিত থাকার স্প্যানিশ রেকর্ড স্পর্শ করেছিল রিয়াল। ভিয়ারিয়ালের মাঠে রবিবার তারই পাল্টা জবাব দেওয়ার আকাঙ্ক্ষা নিয়ে নেমেছিল কাতালান জায়ান্টরা। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে নিকোলা সানসোনের গোলে পিছিয়ে পড়ে লুইস এনরিকের শিষ্যরা। এমনকি হারের শঙ্কায় পড়েছিল তারা। তবে মেসির অসাধারণ ফ্রি কিক বাঁচিয়ে দেয় বার্সাকে।

৪৯ মিনিটে আলেহান্দ্রো পাতোর চতুর পাসে ডি বক্সের ভেতরে বল খুঁজে পান সানসোন। ডান প্রান্ত থেকে মাটি কামড়ানো কোনাকুনি শটে ভিয়ারিয়ালকে এগিয়ে দেন তিনি। এতে করে  ২০০৮ সালের পর বার্সার বিপক্ষে প্রথম জয়ের স্বপ্ন দেখতে শুরু করে ইয়েলো সাবমেরিনরা। কিন্তু ৯০ মিনিটে গোল করে সেটা আর হতে দেননি আর্জেন্টাইন জাদুকর। মেসির কাছে শেষ মুহূর্তে গোল হজমের সঙ্গে ভিয়ারিয়ালের হতাশায় যুক্ত হয় ইনজুরি সময়ে জাউমে কোস্তার লাল কার্ড। 

নতুন বছরের পথচলা এখনও আনন্দের করতে পারল না বার্সা। তিনদিন আগে কোপা দেল রেতে অ্যাথলেতিক বিলবাওর মাঠে হেরে এসেছিল তারা। এবার টানা দ্বিতীয় ম্যাচ জয়হীন থাকল কাতালান ক্লাবটি।

এ ড্রয়ে ১৭ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে নেমে গেছে বার্সা। দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার (৩৬) চেয়ে এক পয়েন্ট পিছিয়ে তারা, আর এক ম্যাচ কম খেলে তাদের চেয়ে পাঁচ পয়েন্টে এগিয়ে রিয়াল (৪০)। সূত্র- ইএসপিএনএফসি


/এফএইচএম/