behind the news
Vision  ad on bangla Tribune

ঢাকা আবাহনীকে ফিফার অভিনন্দন

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৯:১৫, জানুয়ারি ১৪, ২০১৭

আবাহনীবাংলাদেশ প্রিমিয়ার লিগে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় ঢাকা আবাহনীকে অভিনন্দন জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো স্বাক্ষরিত অভিনন্দন পত্রে লেখা হয়, ‘বিপিএলে প্রথম দল হিসেবে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় আবাহনীকে অভিনন্দন। এছাড়া নয়টি আসরের মাঝে এটি তাদের পঞ্চম শিরোপা, যেটি একটি রেকর্ড।  এই অসাধারণ সাফল্যে অদম্য আবাহনীকে ফিফা আন্তরিক অভিনন্দন জানাচ্ছে। এই সাফল্য শুধু দলের খেলোয়াড়দের নয় কোচ, ব্যবস্থাপনা, টেকনিক্যাল স্টাফ, মেডিকেল স্টাফ সবার সমন্বিত প্রয়াসের ফসল। তাই ফুটবল বিশ্বের পক্ষ থেকে আবাহনীকে আবারও অভিনন্দন, তারা ফুটবলের ইতিবাচক বার্তা ছড়িয়ে দিয়েছে।’ 

উল্লেখ্য, ২০০৭ সালে আবাহনী প্রথম বিপিএল চ্যাম্পিয়ন হয়। ২০ ম্যাচে একটি পরাজয় ছিল তাদের। ২০০৮-০৯  মৌসুমে দ্বিতীয় শিরোপার পথে ২০ ম্যাচে ছিল দুটি পরাজয়। ২০০৯-১০ মৌসুমে হ্যাটট্রিক শিরোপা অর্জনের সময় ২৪ ম্যাচে একটি হারের স্বাদ নেয় আকাশি নীল শিবির। 

এরপর ২০১০-১১ মৌসুমে বিপিএল শিরোপা জিতেছিল শেখ জামাল। ২২ ম্যাচের লিগে তারা হেরেছিল একটি ম্যাচ। ২০১২ সালে নিজেদের চতুর্থ শিরোপা জিতেছিল ঢাকা আবাহনী। ২০ ম্যাচের লিগে শিরোপা জয়ের পথে আবাহনী হেরে যায় এক ম্যাচ।

২০১২-১৩ মৌসুমে শেখ রাসেল শিরোপা জিতেছিল ১৬ ম্যাচের, লিগে হেরেছিল একটি ম্যাচ। ২০১৩-১৪ মৌসুমে শেখ জামাল জিতে নেয় তাদের দ্বিতীয় শিরোপা। তবে  ২৭ ম্যাচের লিগে তারা অপরাজিত থাকেনি, হেরেছিল একটি ম্যাচ। ২০১৪-১৫ মৌসুমেও শিরোপা ছিল শেখ জামালের ঘরে। তবে ২০ ম্যাচের লিগে তারা নিয়েছিল একটি পরাজয়ের স্বাদ। 

অবশেষে এবারই ঢাকা আবাহনী গড়ে ইতিহাস। বিপিএলের নবম আসরে এসে তারাই হলো প্রথম অপরাজিত চ্যাম্পিয়ন।

/আরএম/এফআইআর/

ULAB
Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ