ম্যানইউ-লিভারপুল ম্যাচ ড্র

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০০:৪২, জানুয়ারি ১৬, ২০১৭ | সর্বশেষ আপডেট : ০১:১৫, জানুয়ারি ১৬, ২০১৭

গোলের পর ইব্রাহিমোভিচচিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের বিপক্ষে কোনোমতো ড্র করে মাঠ ছেড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। পল পগবার ভুলে পেনাল্টি থেকে জেমস মিলনারের গোলে এগিয়ে গিয়েছিল লিভারপুল। যদিও শেষ বাঁশি বাজার মিনিট ছয়েক আগে ইব্রাহিমোভিচের লক্ষ্যভেদে ১-১ গোলে সমতায় শেষ হয় ম্যাচ।

ম্যানইউ-লিভারপুল মহারণের সেই দিন আর নেই। যদিও হারিয়ে যাওয়া লিভারপুল ও সোনালী দিন খুঁজে বেড়ানো ম্যানইউয়ের মুখোমুখি লড়াই চলতি মৌসুমে উত্তেজনা ছড়াচ্ছে নতুন করে। ওল্ড ট্র্যাফোর্ডে আরও একবার রোমাঞ্চের ডালি সাজিয়ে হাজির হওয়া চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটির লড়াই মুগ্ধ করল ফুটবল বিশ্বকে। সফরকারী দল হিসেবে মাঠে নামা লিভারপুলের দাপটই ছিল বেশি। গোল পেতেও খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি তাদের। ২৭ মিনিটে অলরেডদের এগিয়ে নেন মিলনার। গোলটা অবশ্য লিভারপুলকে ‘উপহার’ই দিয়েছেন পগবা। কর্নার থেকে উড়ে আসা বল ক্লিয়ার করতে হেড দিতে চেয়েছিলেন ফরাসি মিডফিল্ডার। যদিও মাথার লাগার আগেই বল এসে লাগে তার হাতে। রেফারি পেনাল্টির বাঁশি বাজাতে দেরি করেননি এতটুকু। এগিয়ে যাওয়ার সুবর্ণ সেই সুযোগটা নষ্ট করেননি মিলনার। স্পট কিক থেকে ঠাণ্ডা মাথায় গোল করে এগিয়ে নেন লিভারপুলকে।

চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের বিপক্ষে পগবার ভুলটা নিশ্চিতভাবে মাফ করতে পারবে না ম্যানইউ সমর্থকরা। তবু তাদের কঠিন সমালোচনার হাত থেকে কিছুটা হলেও রক্ষা করেছেন ইব্রাহিমোভিচ। সুইডিশ এই স্ট্রাইকার আবার প্রমাণ করলেন বয়স তার কাছে শুধুই একটি সংখ্যা। ৮৪ মিনিটে হেড থেকে লক্ষ্যভেদ করে ম্যানইউকে এনে দেন তিনি ১ পয়েন্ট। অধিনায়ক ওয়েইন রুনির ক্রস ফেলাইনির হেড হয়ে আঘাত করে লিভারপুলের পোস্টে। ফিরতি বল ক্রস করেছিলেন আন্তোনিও ভ্যালেন্সিয়া। ছোট বক্সের সামনে নিচু হেডে সেটি জালে জড়াতে ভুল হয়নি ইব্রার।

১-১ গোলের এই ড্রতে ২১ ম্যাচ শেষে ৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই থাকল লিভারপুল। সমান ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে ম্যানইউও থাকল আগের মতোই ষষ্ঠ স্থানে। গোল ডটকম

/কেআর/

লাইভ

টপ