X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

মুস্তাফিজ-মাহফুজায় আলোকিত কুল-বিএসপিএ অ্যাওয়ার্ড

বাংলা ট্রিবিউন রিপোর্ট
৩০ জানুয়ারি ২০১৭, ২০:৫৯আপডেট : ৩০ জানুয়ারি ২০১৭, ২১:০৭

২০১৫ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ মুস্তাফিজ বাংলাদেশের ক্রীড়াঙ্গনের সব আলো সোমবার পড়েছিল প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে। বর্তমান-সাবেক খেলোয়াড়দের মিলনমেলায় কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ডকে ঘিরে  এখানে  বসেছিল তারার হাট। দেওয়া হয়েছে ২০১৫ ও ২০১৬ সালে ক্রীড়াঙ্গনে ছাপ ফেলা ক্রীড়াবিদদের পুরস্কার। যেখানে বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির বিবেচনায় ‘কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড’-এ ২০১৫ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন ক্রিকেটার মুস্তাফিজুর রহমান, আর  ২০১৬ সালের সেরা হয়েছেন সাঁতারু মাহফুজা খাতুন শিলা।

একসঙ্গে দেওয়া হয়েছে দুই বছরের পুরস্কার। ২০১৫ সালের বর্ষসেরা ক্রীড়াবিদের লড়াইটা মুস্তাফিজের হয়েছে জাতীয় দলের দুই সতীর্থ মাহমুদউল্লাহ ও সৌম্য সরকারের সঙ্গে। যদিও তাদের টপকে অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী জনাব আবুল মাল আব্দুল মুহিত এমপির হাত থেকে পুরস্কার তুলে নেন মুস্তাফিজ। দুর্দান্ত পারফরম্যান্সের জন্য দর্শক ভোটে পপুলার চয়েজ অ্যাওয়ার্ডও জিতেছেন মুস্তাফিজ। বর্ষষেরা খেলোয়াড়ের দৌড়ে মুস্তাফিজের কাছে হারলেও সেরা ক্রিকেটারের পুরস্কারটা অবশ্য নিজের করে নিয়েছেন মাহমুদউল্লাহ। তিনি পুরস্কার হাতে তেলেন ফুটবল ফেডারেশন সভাপতি কাজী সালাউদ্দিনের কাছ থেকে। সেরা দাবাড়ু হয়েছেন ফাহাদ রহমান। এছাড়া সেরা আর্চার তামিমুল ইসলাম, উদীয়মান ক্রীড়াবিদ সারোয়ার জামান নিপু (ফুটবল), সেরা সংগঠক ইউসুফ আলী, বর্ষসেরা কোচ সৈয়দ গোলাম জিলানী (ফুটবল), বর্ষসেরা স্পন্সর প্রতিষ্ঠান ম্যাক্স গ্রুপ। প্রয়াত আমিনুল হক মনির পক্ষে বিশেষ সম্মাননা নিয়েছেন তার ভাই মোজাম্মেল হক মুক্তা।

২০১৬ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ মাহফুজা খাতুন ২০১৬ সালের বর্ষসেরা ক্রীড়াবিদের লড়াইয়ে মাহফুজা খাতুন  পেছনে ফেলেছেন তামিম ইকবাল ও আশরাফুল ইসলামকে। বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কারটাও অবশ্য জিতেছেন তামিম। এছাড়া সেরা ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত, সেরা হকি খেলোয়াড় আশরাফুল ইসলাম, সেরা শ্যুটার শাকিল আহমেদ, সেরা ভলিবল খেলোয়াড় সাঈদ আল জাবির, উদীয়মান ক্রীড়াবিদ মেহেদী হাসান মিরাজ । উদীয়মান নারী ক্রীড়াবিদ কৃষ্ণা রানী সরকারের পক্ষে তার বাবা ও মা পুরস্কার গ্রহণ করেন। সেরা কোচ গোলাম রব্বানী ছোটন, সেরা সংগঠক তরফদার মোহাম্মদ রুহুল আমিন, আর সেরা সংস্থা বাংলাদেশ নৌ বাহিনী।

প্রধান অতিথি আবুল মাল আব্দুল মুহিতের সঙ্গে অনুষ্ঠানে ছিলেন আন্তর্জাতিক ক্রীড়া সাংবাদিক সংস্থা এআইপিএস এশিয়ার প্রেসিডেন্ট মোহাম্মদ কাশিম ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব মার্কেটিং মালিক মোহাম্মদ সাঈদ।

এক ফ্রেমে পুরস্কার জয়ীরা বিএসপিএ সভাপতি মোস্তফা মামুনের সভাপতিত্বে শুরু হওয়া ক্রীড়াবিদদের মিলনমেলার আরও উপস্থিত ছিলেন  বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন, অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, ক্রিকেট বোর্ড পরিচালক ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন, সাবেক ফুটবলার ও ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ সভাপতি সালাম মুর্শেদী, সহ সভাপতি বাদল রায়, কায়সার হামিদ, দাবার গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ, সাবেক হকি খেলোয়াড় রফিকুল ইসলাম কামাল সহ অনেক ক্রীড়াবিদ, সংগঠক, কোচ, আম্পায়ার ও রেফারি ।

/কেআর/

সম্পর্কিত
সর্বশেষ খবর
আর্সেনালকে হতাশায় ভাসিয়ে সেমিফাইনালে বায়ার্ন
চ্যাম্পিয়নস লিগআর্সেনালকে হতাশায় ভাসিয়ে সেমিফাইনালে বায়ার্ন
টাইব্রেকারে ম্যানসিটির শিরোপা স্বপ্ন ভাঙলো রিয়াল
চ্যাম্পিয়নস লিগটাইব্রেকারে ম্যানসিটির শিরোপা স্বপ্ন ভাঙলো রিয়াল
গলায় কই মাছ আটকে কৃষকের মৃত্যু
গলায় কই মাছ আটকে কৃষকের মৃত্যু
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
সর্বাধিক পঠিত
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
‘ভুয়া ৮ হাজার জনকে মুক্তিযোদ্ধার তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে’
হজ নিয়ে শঙ্কা, ধর্ম মন্ত্রণালয়কে ‍দুষছে হাব
হজ নিয়ে শঙ্কা, ধর্ম মন্ত্রণালয়কে ‍দুষছে হাব
এএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
রেস্তোরাঁয় ‘মদ না পেয়ে’ হামলার অভিযোগএএসপি বললেন ‌‘মদ নয়, রাতের খাবার খেতে গিয়েছিলাম’
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
এবার নায়িকার দেশে ‘রাজকুমার’ 
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫
‘আমি এএসপির বউ, মদ না দিলে রেস্তোরাঁ বন্ধ করে দেবো’ বলে হামলা, আহত ৫