বর্ণাঢ্য আয়োজনে শুরু রোল বল বিশ্বকাপ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:৪৫, ফেব্রুয়ারি ১৭, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৫:৪৯, ফেব্রুয়ারি ১৭, ২০১৭

uruguay and Englandবর্ণাঢ্য আয়োজনের মধ্যে শুক্রবার পল্টন ময়দানে শুরু হয়েছে রোল বল বিশ্বকাপ।  ৩৪টি দেশের অংশগ্রহণ নিয়ে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে শুরু হয়েছে চতুর্থ এই আসর। তবে টুর্নামেন্টে ৩৯ টি দেশের অংশ নেওয়ার কথা থাকলেও ছয়টি দেশ এখন পর্যন্ত ঢাকায় পৌঁছায়নি।
এদিন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল সপ্তাহব্যাপী টুর্নামেন্টের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, ক্রীড়া সচিব আকতারউদ্দিন আহমেদ ও বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি, প্রধানমন্ত্রীর এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়কারী আবুল কালাম আজাদ।  
উদ্বোধনী অনুষ্ঠানে মুস্তাফা কামাল তার বক্তব্যে বলেন, ‘রোল বল বিশ্বকাপ আয়োজনের মাঝে আবারও প্রতিফলিত হলো বাংলাদেশ খেলার দেশ, শান্তির দেশ। এতগুলো দেশের খেলোয়াড়দের আগমন বাংলাদেশের ভাবমূর্তি অবশ্যই উজ্জ্বল করেছে।’
অনুষ্ঠানে মনোজ্ঞ ডিসপ্লের পর সংগীত পরিবেশন করেন সামিনা চৌধুরী ও এস আই টুটুল।
উল্লেখ্য, খেলা হিসেবে খুব বেশি বয়স হয়নি রোলার স্কেটিংয়ের। ২০১১ সালে ভারতের পুনেতে এই খেলার উদ্ভব। এরপর ধীরে ধীরে বিশ্বজুড়ে বিকশিত হতে থাকে এই খেলা। যার প্রথম বিশ্বকাপ হয় ২০১১ সালে ভারতে। ২০১৩ সালে কেনিয়ায় ও ২০১৫ সালে আবারও ভারতে এর বিশ্বকাপ অনুষ্ঠিত হয়। বিশ্বকাপে বাংলাদেশের সেরা অর্জন সপ্তম স্থান আর গতবারই প্রথমবার বাংলাদেশ বিশ্বকাপে অংশ নেয়।
/আরএম/এফআইআর/

লাইভ

টপ