X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

‘ফোন কল’ উদযাপনে কী বোঝালেন মেসি!

স্পোর্টস ডেস্ক
০৫ মার্চ ২০১৭, ১৯:১১আপডেট : ০৫ মার্চ ২০১৭, ১৯:১১

আলোচনায় মেসি এ গোল উদযাপন চমৎকার গোল করলেন লিওনেল মেসি, প্রথমে ও শেষে। জাদুকরী পারফর্ম করে জোড়া গোলের সঙ্গে দুটি গোলও বানিয়ে দিয়েছেন বার্সেলোনার তারকা। সেল্তা ভিগোর বিপক্ষে কাতালানদের ৫-০ গোলের জয়ে অনেক প্রশংসিত হয়েছেন তিনি। কিন্তু আর্জেন্টাইন ফরোয়ার্ডকে নিয়ে আলোচনার শেষ নেই। প্রথম গোলের পর তার ‘ফোন কল’ উদযাপনটা ছিল একেবারেই অচেনা, যেটা নিয়ে সারাদিনই চলেছে নানা ধরনের গুঞ্জন।

দুই সপ্তাহ আগে লা লিগায় লেগানেসের বিপক্ষে জয়সূচক গোল করে ‘নির্বিকার’ ছিলেন মেসি। কেন উদযাপন করেননি সেটাও হয়েছিল আলোচিত। কেউ কেউ বলেছিলেন প্যারিস সেন্ত জার্মেইর কাছে চ্যাম্পিয়নস লিগ হারের পর মন খারাপ ছিল তার। আবার কারও মত ছিল বার্সেলোনায় মন বসছে না তার। ন্যু ক্যাম্প ছেড়ে যাওয়ার ইঙ্গিতও পেয়েছিলেন কেউ কেউ। কিন্তু মনের মধ্যে জেগে ওঠা এমন প্রশ্নের সদুত্তর কেউ পাননি, কেউ দিতেও পারেনি। তারই মধ্যে নতুন করে আলোচনায় উঠে এলো মেসির ‘ফোন কল’ উদযাপন।

২৪ মিনিটে বার্সাকে এগিয়ে দেওয়ার পর ন্যু ক্যাম্পের মূল স্ট্যান্ডে কারও দিকে তাকিয়ে ফোন করার ইঙ্গিত দেন মেসি। এসময় চেহারায় ছিল গাম্ভীর্যের ছাপ। হাত দিয়ে ফোন কলের ইশারা করে কয়েকবার হাতও ঝাঁকান তিনি। প্রায় সময় গোলের পর আকাশের দিকে দুই হাত তুলে উদযাপন করা আর্জেন্টাইন তারকাকে এমনটা দেখে সবার মনেই প্রশ্ন জেগেছে- কেন এরকম উদযাপন?

মেসির কাছে এর উত্তর পাওয়া যায়নি। তবে সংবাদমাধ্যমগুলো তাদের অনুমিত উত্তর প্রকাশে কার্পণ্য করেনি।

স্পেনের জনপ্রিয় ক্রীড়া দৈনিক মার্কার মতে লা লিগায় সাম্প্রতিক রেফারিং বিতর্ককে তুলে ধরেছেন মেসি। নয়তো ম্যাচ শেষে পরিবারের কোনও সদস্যকে ফোন করার কথা মনে করিয়ে দিয়েছেন তিনি।

আরেক জনপ্রিয় ক্রীড়া ওয়েবসাইট গোল জানিয়েছে, চুক্তি নবায়নের জন্য ক্লাব প্রেসিডেন্ট বার্তোম্যুকে ফোনের ইঙ্গিত দিয়েছেন আর্জেন্টাইন তারকা।

উদযাপনের কারণটা স্পোর্তো জানিয়েছে অন্যভাবে, ‘লিও মেসি গোলটা উৎসর্গ করেছে তার ভাতিজাকে, যে সারা বিকেল ফোন করে বিরক্ত করেছে তাকে। উদযাপনে সেই বিরক্তিই প্রকাশ করেছেন মেসি।’

কয়েকটি সংবাদমাধ্যম মজা করে জানিয়েছে- মেসি চেয়েছেন কেউ রোনালদোকে কল করে নিশ্চিত করুক যে গোলটা তিনি দেখেছেন কি না। নিজের জাদুকরী গোলের পর অন্য ক্লাবগুলোকে তার কাছে ফোন দিতেই এমন উদযাপন করেছেন বলে মত কারও কারও।

এত সব গুঞ্জন কিন্তু সারাদিন গুঞ্জনই থেকে গেছে। কারণ মেসি এর ব্যাখ্যা দেওয়াটা জরুরি মনে করেননি। এখনও চুপ করেই আছেন ২৯ বছর বয়সী। সূত্র- মার্কা, গোলডটকম, স্পোর্তো

/এফএইচএম/    

সম্পর্কিত
সর্বশেষ খবর
দলের সিদ্ধান্ত না মেনে ভোটে আছেন মন্ত্রী-এমপির যেসব স্বজন
উপজেলা নির্বাচনদলের সিদ্ধান্ত না মেনে ভোটে আছেন মন্ত্রী-এমপির যেসব স্বজন
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক