Vision  ad on bangla Tribune

শ্রীলঙ্কার ক্রিকেট এখন মৃত!

স্পোর্টস ডেস্ক১৬:০৯, মার্চ ২০, ২০১৭

নিজেদের ক্রিকেটের মৃত্যু ঘোষণা করেছে লঙ্কান পত্রিকা ‘দ্য আইল্যান্ড।’শততম টেস্টে শ্রীলঙ্কাকে হারিয়েছে বাংলাদেশ। লঙ্কানদের তাদেরই মাটিতে হারিয়ে এমন ঐতিহাসিক টেস্ট ম্যাচ জেতায় নিজেদের ক্রিকেটের মৃত্যু ঘোষণা করেছে লঙ্কান পত্রিকা ‘দ্য আইল্যান্ড।’ শুধু তাই নয়, সেই টেস্ট ম্যাচের একটি এপিটাফও প্রকাশ করেছে তারা। রিপ শ্রীলঙ্কান ক্রিকেট- নামের ওই প্রতিবেদনে সেই এপিটাফে লেখা রয়েছে- ‘গভীর দুঃখের সঙ্গে জানানো যাচ্ছে যে, ওভালে ২০১৭ সালের ১৯ মার্চ শ্রীলঙ্কার ক্রিকেটের মৃত্যু হয়েছে। বন্ধু ও সুহৃদরা এই মৃত্যুতে গভীরভাবে শোকাহত। রিপ (RIP)।’
sp3শুধু তাই নয় সেখানে লঙ্কান ক্রিকেটের মৃতদেহ পুড়িয়ে বাংলাদেশে পাঠানোর কথাও লেখা রয়েছে।
বলতে গেলে এটি ঐতিহাসিক ১৮৮২ সালে ইংল্যান্ডকে ঘিরে লেখা এপিটাফেরই পুনরাবৃত্তি। তখন `দ্য স্পোর্টিং টাইমসে’ অস্ট্রেলিয়ার কাছে ইংল্যান্ডের হারে এরকমই একটি এপিটাফ প্রকাশ করেছিল তারা। যা পরবর্তীতে অ্যাশেজ নামেই পরিচিতি পায়।
পি সারা ওভালে ঐতিহাসিক ম্যাচটি ৪ উইকেটে জেতে মুশফিক বাহিনী। যার মধ্য দিয়ে টেস্ট ক্রিকেটের ইতিহাসে বাংলাদেশ পেয়েছে দুর্লভ জয়ের মর্যাদা। কারণ শততম টেস্ট জয়ের কৃতিত্ব যে নেই ভারত ও দক্ষিণ আফ্রিকার মতো দলগুলোরও। এই জয়ে ‘জয় বাংলা কাপ’ বাংলাদেশ ও শ্রীলঙ্কা ভাগাভাগি করে নেয়। ফলে পি সারা ওভালে বাংলাদেশের জয়ের পর বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বৈরথ নতুন কোনও দিকে মোড় নেয় কিনা সেটিই এখন দেখার বিষয়!
/এফআইআর/

ULAB
samsung ad on Bangla Tribune

লাইভ

টপ