রাঁচি টেস্ট ড্র

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:০৮, মার্চ ২০, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৮:১১, মার্চ ২০, ২০১৭

হ্যান্ডসকম্ব ও মার্শের প্রতিরোধব্যাটসম্যানরা শাসন করলেন রাঁচি টেস্ট। দুই দলের প্রথম ইনিংস শেষই হয়েছে চারদিনে। চতুর্থ দিন শেষ সেশনের আধা ঘণ্টা আগে ভারত প্রথম ইনিংস ঘোষণা করলে অনেকটা নিশ্চিত হয়, ড্র হচ্ছে তৃতীয় টেস্ট। বল হাতে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে ভারত খানিকটা উত্তেজনা ফিরিয়েছিল। কিন্তু দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট হারিয়ে ২০৪ রানে অস্ট্রেলিয়া পঞ্চম দিন পার করলে ম্যাচ ড্র হয়। প্রথম ইনিংসে ১৫২ রানের লিড পাওয়া স্বাগতিকরা দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সুযোগ পায়নি।

রবিবার টেস্টের চতুর্থ দিন শেষ সেশনে আধা ঘণ্টার মতো ব্যাট করেছিল অস্ট্রেলিয়া। ওই সময়ে অস্ট্রেলিয়ার ২ উইকেট নিয়ে ম্যাচে কিছুটা উত্তেজনা ফেরায় ভারত। কিন্তু শেষদিন সেই ধারা ধরে রাখতে পারেনি স্বাগতিক বোলাররা।

৭.২ ওভার খেলে ২ উইকেটে ২৩ রানে পঞ্চম দিন খেলতে নেমেছিল অজিরা। সোমবার আরেক দফা বিপদে পড়ে তারা। মাত্র ৬৩ রানে ক্রিজ ছাড়েন চারজন ব্যাটসম্যান। জয়ের স্বপ্ন কিছুটা চিকচিক করে ওঠে স্বাগতিকদের চোখে।

কিন্তু শন মার্শ ও পিটার হ্যান্ডসকম্বের জুটিতে প্রতিরোধ গড়ে অস্ট্রেলিয়া। পঞ্চম উইকেটে ১২৪ রানের জুটি গড়েন তারা। মার্শ ৫৩ রানে আউট হলে তিন রানের ব্যবধানে ষষ্ঠ উইকেট হারায় সফরকারীরা। হ্যান্ডসকম্ব ৭২ রানে অপরাজিত ছিলেন।

তৃতীয় ম্যাচ ড্রয়ে চার টেস্টের সিরিজের ব্যবধান আগের মতো ১-১ থাকল। আগামী ২৫ মার্চ সিরিজ নির্ধারণে ধর্মশালায় মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া- ৪৫১ ও ১০০ ওভারে ২০৪/৬ (মার্শ ৫৩, হ্যান্ডসকম্ব ৭২*; জাদেজা ৪/৫৪)

ভারত- ৬০৩/৯ ডিক্লেয়ার

ফলাফল- ম্যাচ ড্র

সিরিজ- ৪ ম্যাচের সিরিজ ৩ ম্যাচ শেষে ১-১

ম্যাচসেরা- চেতেশ্বর পূজারা

/এফএইচএম/ 

লাইভ

টপ