behind the news
Vision  ad on bangla Tribune

ফের শীর্ষে সাকিব

স্পোর্টস ডেস্ক১৪:০১, মার্চ ২১, ২০১৭

সাকিবশ্রীলঙ্কায় শততম টেস্ট জয়ে ব্যাটে-বলে ভূমিকা রেখেছিলেন সাকিব আল হাসান। যার প্রভাব পড়েছে টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিংয়ে। ফের অশ্বিনকে সরিয়ে শীর্ষে উঠেছেন বাঁহাতি এই অলরাউন্ডার। ৪৩১ রেটিং নিয়ে এক নম্বরে রয়েছেন সাকিব। ৪০৮ রেটিং নিয়ে পরেই রয়েছেন ভারতীয় রবিচন্দ্রন অশ্বিন। এরমধ্য দিয়ে তিন ফরম্যাটেই এক নম্বর অলরাউন্ডার হিসেবে রয়েছেন বাঁহাতি এই ক্রিকেটার।

কলম্বো টেস্টে ৬ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। এই কীর্তিতে গত সপ্তাহের মধ্যে এই স্থান নিয়ে এক প্রকার যুদ্ধই চলেছে অশ্বিন-সাকিবের মাঝে।    

এমনকি ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়েও প্রভাব পড়েছে। ক্যারিয়ার সেরা র‌্যাংকিং নিয়ে টেস্টে ২১ নম্বরে রয়েছেন সাকিব। ৯ ধাপ এগিয়ে ২৪ নম্বরে রয়েছেন তামিম ইকবাল। একধাপ এগিয়ে ২৮ নম্বরে জায়গা করে নিয়েছেন মুশফিক।

বোলারদের র‌্যাংকিংয়েও এগিয়েছেন মুস্তাফিজুর রহমান। ২০ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৪৭ নম্বরে রয়েছেন তিনি। একইভাবে বোলারদের র‌্যাংকিংয়ে এক ধাপ এগিয়ে ১৭ নম্বরে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।  এই র‌্যাংকিংয়ে অশ্বিনকে সরিয়ে শীর্ষে উঠেছেন স্বদেশি জাদেজা।  দ্বিতীয় টেস্টে হারলেও বোলারদের র‌্যাংকিংয়ে এগিয়েছেন শ্রীলঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ।  একধাপ এগিয়ে ৪৫৪ রেটিং নিয়ে ৩ নম্বরে রয়েছেন তিনি। 

এদিকে ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা রেটিং নিয়ে শীর্ষেই রয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ।  ৯৪১ রেটিং নিয়ে এক নম্বরে রয়েছেন তিনি।  তার এই রেটিং যৌথভাবে পঞ্চম সেরার তালিকায় রয়েছে।  সেরা রেটিং রয়েছে শুধুমাত্র ডন ব্র্যাডম্যান (৯৬১), হাটন (৯৪৫) ও রিকি পন্টিং (৯৪২)। 

টেস্ট অলরাউন্ডার র‌্যাংকিং:

১. সাকিব আল হাসান (রেটিং ৪৩১)

২. রবিচন্দ্রন অশ্বিন (রেটিং ৪০৮)

৩. রবিন্দ্র জাদেজা (রেটিং ৩৮৭)

৪. বেন স্টোকস (রেটিং ৩২৭)

৫. মিচেল স্টার্ক (রেটিং ৩২৫)

/এফআইআর/

ULAB
Global Brand  ad on Bangla Tribune

লাইভ

IPDC  ad on bangla Tribune
টপ