Vision  ad on bangla Tribune

সেমিফাইনালেই মাদ্রিদ ডার্বি, জুভেন্টাসের প্রতিপক্ষ মোনাকো

স্পোর্টস ডেস্ক১৬:৩৩, এপ্রিল ২১, ২০১৭

অ্যাতলেতিকো মাদ্রিদ প্রতিশোধ পর্বটা সারতে চেয়েছিল ফাইনাল মঞ্চে। গত বছর চ্যাম্পিয়নস লিগ ফাইনালে হারতে হয়েছিল যে তাদের নগরপ্রতিপক্ষ রিয়াল মাদ্রিদের বিপক্ষে। তাদের ইচ্ছাটা যদিও পূরণ হচ্ছে না, সেমিফাইনালেই মঞ্চায়িত হবে মাদ্রিদ ডার্বি। শুক্রবার চ্যাম্পিয়নস লিগের শেষ চারের ড্র ভাগ্য রিয়ালকে দাঁড় করিয়ে দিয়েছে অ্যাতলেতিকোর সামনের। লা লিগায় তাদের প্রতিপক্ষ বার্সেলোনাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করা জুভেন্টাস ফাইনালে উঠার লড়াইয়ে মুখোমুখি হবে মোনাকোর।

কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখকে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে রিয়াল। আর লিস্টার সিটির বাধা পেরিয়ে তাদের সঙ্গী হয়েছে অ্যাতলেতিকো। চ্যাম্পিয়নস লিগে গত কয়েক বছর রাজত্ব করছে মাদ্রিদের দুই ক্লাব। গত মৌসুমেই যেমন ফাইনালে মুখোমুখি হয়েছিল রিয়াল-অ্যাতলেতিকো। মিলানের সেই লড়াইয়ে টাইব্রেকারে হেরে স্বপ্নভঙ্গ হয় অ্যাতলেতিকোর, আর রিয়াল জিতে নেয় ইউরোপিয়ান টুর্নামেন্টটির ১১তম শিরোপা। ২০১৪ সালের ফাইনালেও উত্তেজনার ডালি সাজিয়ে হাজির হয়েছিল মাদ্রিদের দুই ক্লাব, সেবারও হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় অ্যাতলেতিকোকে। সেই চ্যাম্পিয়নস লিগে আবার দেখা হয়ে যাচ্ছে তাদের। অ্যাতলেতিকোর জন্য যা প্রতিশোধের মঞ্চ, আর রিয়ালের আধিপত্য ধরে রাখার।

বার্সেলোনাকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে জুভেন্টাস, আর সবাইকে তাক লাগিয়ে মোনাকো শেষ চার নিশ্চিত করে বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে। ফাইনালে উঠার লড়াইয়ে তারা মুখোমুখি হচ্ছে এখন।

সেমিফাইনালের উত্তেজনাকর দ্বৈরথের প্রথম লেগ হবে ২ ও ৩ মে। আর ফিরতি লেগ হবে পরের সপ্তাহে ৯ ও ১০ মে। গোল ডটকম

সেমিফাইনালের লাইনআপ :

রিয়াল মাদ্রিদ-অ্যাতলেতিকো মাদ্রিদ

মোনাকো-জুভেন্টাস

/কেআর/

ULAB
samsung ad on Bangla Tribune

লাইভ

টপ