বোলারদের দাপটে বড় জয় খেলাঘরের

বাংলা ট্রিবিউন রিপোর্ট২০:৩৯, এপ্রিল ২১, ২০১৭

অমিত মজুমদারের সেঞ্চুরির পর বল হাতে জ্বলে উঠলেন খেলাঘরের বোলাররা। তাতে পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে তারা পেল বড় ব্যবধানের জয়। বিকেএসপির চার নম্বর মাঠে ৭৭ রানের জয় দিয়ে তৃতীয় পর্ব শেষ করেছে খেলাঘর। ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮৮ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছিল নাফিস ইকবালরা, জবাবে ২১১ রানেই গুটিয়ে যায় পারটেক্স।

শুরুটা নড়বড়ে হলেও অমিতের সেঞ্চুরিতে ঘুরে দাঁড়ায় খেলাঘর। টস হেরে ব্যাটিংয়ে নেমে ৬৪ রানের মধ্যে হারায় তারা সালাউদ্দিন পাপ্পু (৫), নাফিস (২০) ও রবিউল ইসলামের (৩৪) উইকেট। ওখান থেকেই শুরু অমিতের প্রতিরোধ। দুর্দান্ত ব্যাটিংয়ে সেঞ্চুরি পূরণ করে খেলেন ১০১ রানের ঝোড়ো ইনিংস। ৮৫ বলের ইনিংসটি তিনি সাজিয়েছিলেন ৯ চার ও ৩ ছক্কায়। যোগ্য সঙ্গ দিয়েছেন তাকে নাজমুস সাদাত। পঞ্চম উইকেট জুটিতে তিনি অমিতের সঙ্গে গড়েন ১৩৩ রানের জুটি। জুবায়ের আহমেদের বলে আউট হওয়ার আগে সাদাত খেলেন ৫১ বলে ৭৯ রানের ঝোড়ো ইনিংস, যাতে ছিল ২টি চার ও ৬টি ছক্কার মার।

কঠিন লক্ষ্যে খেলতে নেমে শুরুটা মন্দ ছিল না পারটেক্সের। উদ্বোধনী জুটিতে ইরফান শুক্কুর (৩৫) ও সাজ্জাদ হোসেন (৩৯) যোগ করেন ৭০ রান। যদিও তাদের গড়ে দেওয়া ভিতটা কাজে লাগাতে পারেনি পারটেক্সের পরের দিকের ব্যাটসম্যানরা। আরিফুল ইসলাম, তানভীর ইসলাম ও সাদিকুর রহমানের বোলিং তোপে ৪৫.১ ওভারে অলআউট হয়ে যায় তারা ২১১ রানে। খেলাঘরের এই তিন বোলারই পেয়েছেন ৩টি করে উইকেট। ম্যাচসেরার পুরস্কার কিন্তু ওঠেনি তাদের কারও হাতেই, চমৎকার সেঞ্চুরির জন্য ‘ম্যান অব দ্য ম্যাচ’ হয়েছেন অমিত।

/কেআর/

লাইভ

টপ