নিজস্ব নার্সারি করার পরিকল্পনা বিসিবির

বাংলা ট্রিবিউন রিপোর্ট০০:১৯, এপ্রিল ২২, ২০১৭


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) অধীনে মাঠের সংখ্যা কম নয়। মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম, ফতুল্লার খান সাহেব ওসমানী স্টেডিয়াম, বিকেএসপির কয়েকটি মাঠ ছাড়াও চট্টগ্রাম, বগুড়া, সিলেটে রয়েছে আন্তর্জাতিক ভেন্যু। এইসব ভেন্যুর জন্য দেশের বাইরে থেকে উন্নত জাতের ঘাসের চারা আমদানি করতে হয় বিসিবিকে।  
২০১২ সালে শেরে বাংলা স্টেডিয়ামের পুরোনো ঘাস তুলে, নতুন উন্নত জাতের বারমুডা ঘাস লাগানো হয়েছিল। অনেক বিখ্যাত ক্রিকেট মাঠের আউটফিল্ডে এই ধরনের ঘাস ব্যবহৃত হয়। বাড়মুডা ঘাস ফিল্ডিংয়ের জন্য অনেক বেশি সুবিধাজনক, নিরাপদও। বিসিবি তাই এ ধরনের ঘাস নিজস্ব নার্সারিতে উৎপাদনের চিন্তা-ভাবনা করছে।  
কয়েক মাস ধরে চলছে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের সংস্কার কাজ। শুধু মিরপুর নয়, আগামীতে অন্য ভেন্যুগুলোতেও নিজস্ব উৎপাদিত ঘাস রোপণ করা হবে বলে জানালেন বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান হানিফ ভূঁইয়া।
এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, এই স্টেডিয়ামসহ অন্য স্টেডিয়ামে আমাদের নার্সারিতে উৎপাদিত ঘাস রোপণ করব। বাইরে থেকে কোনও ঘাসের চারা আমদানি করব না। বিসিবি সিদ্ধান্ত নিয়েছে, একটি নিজস্ব নার্সারি করার। সেখান থেকে আমরা প্রয়োজন মতো ঘাস সাপ্লাই দিতে পারব।’

/আরআই/এএআর/

 

লাইভ

টপ