X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

নেইমারের হ্যাটট্রিকে জিতেছে বার্সা, রোনালদোর জোড়ায় রিয়াল

স্পোর্টস ডেস্ক
১৫ মে ২০১৭, ০১:৪৮আপডেট : ১৫ মে ২০১৭, ০২:৩৩

হ্যাটট্রিকের পর নেইমারের উদযাপন লা লিগা শিরোপার দৌড়ে এখন চলছে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের হাড্ডাহাড্ডি প্রতিযোগিতা। রবিবার একই সময়ে ভিন্ন মাঠে নেমেছিল দুই দল। লাস পালমাসের মাঠে বার্সেলোনা, আর রিয়াল স্বাগত জানায় সেভিয়াকে। দুই দলই গোল উৎসব করেছে। নেইমারের হ্যাটট্রিকে জিতেছে বার্সা। আর রিয়ালকে জেতাতে জোড়া গোল করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো। কাকতালীয় ব্যাপার হলো বার্সা ও রিয়াল সমান স্কোরে জিতেছে, তাদের জয় ৪-১ গোলের।

দুই দলই আক্রমণ পাল্টা আক্রমণে জিতেছে। বার্সা যেমন ছিল দুর্দান্ত, রিয়ালও ঠিক তেমনই। ৬ মিনিটে বার্সেলোনা পরীক্ষা নেয় পালমাসকে। কর্নার থেকে নেইমার বল দেন ডিবক্সে, মেসির হেড চলে যায় বারের উপর দিয়ে। ২ মিনিটে পর বার্সা গোলরক্ষক আন্দ্রে টার-স্টেগেন ঠেকান ভিয়েরার ফ্রিকিক। পরের আক্রমণ বার্সেলোনার। ১৩ মিনিটে জর্দি আলবার পাসে মেসির শট রুখে দেয় হলুদ জার্সিধারীদের দেয়াল।

ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেস আক্রমণভাগের এমন প্রতিদ্বন্দ্বিতায় সফল হয় বার্সা। ২৫ মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তা ও সের্হিয়ো বুসকেতসের চমৎকার পাস ডিবক্সের রক্ষণভেদ করে খুঁজে পায় সুয়ারেসকে। উরুগুয়ান স্ট্রাইকার স্লাইড করে দেন নেইমারকে। দারুণ দলগত পারফরম্যান্সে গোলমুখ খোলেন ব্রাজিলিয়ান তারকা। দুই মিনিট যেতেই আরেকবার উদযাপন করে কাতালান জায়ান্টরা। এবার সুয়ারেসকে গোল বানিয়ে দেন নেইমার।

প্রথমার্ধের শেষদিকে ও দ্বিতীয়ার্ধের শুরুতে পালমাসের কেভিন প্রিন্স বোয়েটাং দুইবার সুযোগ নষ্ট করেন। তার শট চলে যায় গোলবারের পাশ দিয়ে। অবশ্য ৬৩ মিনিটে গোল করে ম্যাচে ফেরার আভাস দেয় স্বাগতিকরা। বোয়েটাংয়ের বানিয়ে দেওয়া বলে পেদ্রো বিগাস ব্যবধান কমান। এক গোল হজম করে বার্সা যেন আরও দুর্দান্ত হয়ে ওঠে। ৪ মিনিটের ব্যবধানে দুটি গোল করে গতবারের চ্যাম্পিয়নরা।

৬৭ ও ৭১ মিনিটে গোল করে নেইমার হ্যাটট্রিক করেন। ব্রাজিলিয়ান তারকাকে গোল দুটি করতে সহায়তা করেছেন রাকিতিচ ও আলবা। পরে আলকাসের ও মেসি সুযোগ নষ্ট না করলে জয়ের ব্যবধানটা আরও বড় হতে পারত বার্সার।

রিয়ালের জার্সিতে ৪০০তম গোল করেছেন রোনালদো এ জয়ে রিয়ালের সমান ৮৭ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল বার্সেলোনা। তবে সেভিয়ার বিপক্ষে ৪-১ গোলে জিতে শিরোপার জন্য এগিয়ে রয়েছে কিন্তু রিয়ালই। জিনেদিন জিদানের দল খেলবে আরও দুটি ম্যাচ। আর বার্সা তাদের বাকি এক ম্যাচ খেলবে অ্যাইবারের বিপক্ষে। আগামী ২১ মে বার্সা ম্যাচটি জিতলেও শেষ দুই ম্যাচ থেকে ৪ পয়েন্ট পেলেই শিরোপা জিতবে রিয়াল।

সেভিয়ার বিপক্ষে কঠিন চ্যালেঞ্জ নিয়েই রবিবার মাঠে নেমেছিল রিয়াল। বেশ কয়েকবার হোর্হে সাম্পাওলির শিষ্যদের কাছ থেকে চাপের মুখে পড়েছিল তারা। বিশেষ করে স্টিভেন জোভেতিচ কয়েকবার রিয়ালকে পরীক্ষা নিয়েছিলেন। রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস কোনোবার আটকে দিয়েছেন, তো কোনও সময় ভাগ্য সহায় হয়নি সেভিয়ার।

তবে সবার আগে গোলমুখ খোলে রিয়াল। নাচোর গোলে ১০ মিনিটে ১-০ করে স্বাগতিকরা। ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি মাইলফলক স্পর্শ করেন রোনালদো। রিয়ালের জার্সিতে গোলটি ছিল তার ৪০০তম। ক্লাবটির প্রথম খেলোয়াড় হিসেবে ৪০০ গোলের মালিক হন পর্তুগিজ তারকা। বিরতি থেকে ফিরে জোভেতিচ রিয়ালকে এক গোল শোধ দিলে ম্যাচে উত্তেজনা ফেরায় সেভিয়া। তবে ‍৭৮ মিনিটে গোল করে সব শঙ্কা দূর করেন রোনালদো। শেষ মুহূর্তে হ্যাটট্রিকের সুযোগ পেলেও পারেননি তিনি। শেষ বাঁশি বাজার ৬ মিনিট আগে টনি ক্রুস করেন রিয়ালের চতুর্থ গোল। সূত্র- ইএসপিএনএফসি, গোলডটকম

/এফএইচএম/

সম্পর্কিত
সর্বশেষ খবর
বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো ইউপি সদস্যের
বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো ইউপি সদস্যের
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আট বছর পর জাবিতে ডিন নির্বাচন
আট বছর পর জাবিতে ডিন নির্বাচন
তামাকে বিষ, তবুও ঝুঁকছেন কৃষক 
তামাকে বিষ, তবুও ঝুঁকছেন কৃষক 
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা