Vision  ad on bangla Tribune

অনুশীলনে ফিরেছেন সাকিব, অপেক্ষায় রুবেল

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৫:৫১, জুলাই ১৭, ২০১৭

সাকিব-আল-হাসানপুরোপুরি সুস্থ না হলেও আজই অনুশীলনে ফিরেছেন সাকিব আল হাসান। অন্যদিকে এখনও না ফিরলেও দ্রুতই ফেরার পথে আছেন পেসার রুবেল হোসেন।  সোমবার মিরপুরে শেরে বাংলা স্টেডিয়ামে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির সহকারী চিকিৎসক মইনুল আমিন।

গত শনিবার সিঁড়িতে উঠতে গিয়ে বাম পা মচকে যায় সাকিবের। তাতে গোড়ালিতে ব্যথা পান।  চোট গুরুতর না হলেও তার গোড়ালিতে ব্যান্ডেজ বেঁধে দিয়েছিলেন বিসিবি চিকিৎসক।  ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণ শেষে আজ অনুশীলনে ফিরেছেন সাকিব।

ফিরেই জিমনেশিয়ামে সাইক্লিং করে কাটিয়েছেন বিশ্বের সেরা এই অলরাউন্ডার। তবে পুরোপুরি সুস্থ হতে আরও দশ দিন লাগবে বলে জানালেন বিসিবির সহকারী চিকিৎসক মইনুল আমিন, ‘সাকিব বাম পায়ের গোড়ালিতে ব্যথা পেয়েছেন। ওখানে দুই-একটা লিগামেন্টে ইনজুরি হয়েছে। যেটা গ্রেড ওয়ান মাত্রার। তবে খুবই সাধারণ ইনজুরি। তাই আমরা তাকে রিহ্যাব প্রোগ্রাম রেখেছি। গত দুদিনে অনেক উন্নতি হয়েছে, ফুলে যাওয়া কমে গেছে।’

এই চিকিৎসক আরও জানিয়েছেন, দুই-একদিনের মধ্যে সাকিব পুরোপুরি ওয়ার্মআপ (আপার বডি এক্সারসাইজ এবং লোয়ার বডি সাইক্লিং) শুরু করবেন।

এদিকে চ্যাম্পিয়নস ট্রফি শেষে দেশে ফেরার আগের দিন টিম হোটেলের দরজায় ধাক্কা লেগে মুখে চোট পেয়েছিলেন রুবেল। সুস্থ না হওয়াতে গত সোমবারও জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে যোগ দিতে পারেননি তিনি।

গত ২১ জুন মিরপুরের ডেলটা হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে তার সফল অস্ত্রোপচার হয়েছিল। এরপর বলা হয়েছিল অস্ত্রোপচারের পর অন্তত চার সপ্তাহ বিশ্রামে থাকতে। চলতি সপ্তাহেই সেই সময়সীমা শেষ হচ্ছে। তাই অনুশীলনে ফিরতে পারবেন রুবেল। তবে পুরোপুরি ফিট হয়ে ফিরতে সময় লেগে যেতে পারে পাঁচ আগস্ট।

বিসিবির সহকারী চিকিৎসক আরও জানালেন, ‘শীঘ্রই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করবেন রুবেল। এর দুই সপ্তাহ পর শুরু হবে ট্রেনিং প্রোগ্রাম। আশা করছি আগামী ৫ আগস্ট থেকে রুবেল পুরোদমে ট্রেনিং শুরু করতে পারবে।’

 /আরআই/এফআইআর/

 

ULAB

লাইভ

টপ