আজ রাতে দেশে ফিরছে এইচপি দল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪২, জুলাই ১৭, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৯:২৯, জুলাই ১৭, ২০১৭

দেশে ফেরার পথে কুয়ালালামপুর বিমানবন্দরে এইচপি দলের ৫ জনঅস্ট্রেলিয়ার ডারউইনে দুই সপ্তাহের ক্যাম্প শেষে আজ (সোমবার) রাতে দেশে ফিরছে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) দল। বিসিবি সূত্রে জানা গেছে, মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আজ রাত ৯টা ৫৫ মিনিটে ঢাকায় পৌঁছানোর কথা তাদের।

লিটন দাসের নেতৃত্বে এইচপি দলের অস্ট্রেলিয়া সফর ছিল দারুণ সফল। ডারউইনে নর্দার্ন টেরিটরির বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রতিটিতেই জয় পেয়েছে তারা। ওয়ানডেতে হোয়াইটওয়াশ করার পর সফরের একমাত্র তিন দিনের ম্যাচে একই প্রতিপক্ষকে হারিয়েছেন এনামুল-লিটনরা।

দেশের বাইরের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া, স্কিলের পরীক্ষা আর অভিজ্ঞতা অর্জনের জন্য এইচপি দলকে পাঠানো হয়েছিল অস্ট্রেলিয়ায়। গত ১ জুলাই ১৬ সদস্যের দলটি দেশ ছেড়েছিল। 

৫ জুলাই ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হয়েছিল এইচপি দলের সফর। প্রথম ম্যাচে তারা কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছিল। ৩ বল হাতে রেখে ১ উইকেটের নাটকীয় জয়ে শুরু করেছিল এইচপি দল। এরপর স্বাগতিক দল কোনও প্রতিরোধ গড়তে পারেনি। ইরফান শুক্কুর ও নাজমুল হোসেনের ব্যাটিং ঝলক এবং সাইফউদ্দিন ও ইবাদত হোসেনের বোলিং নৈপুণ্যে বাকি চার ম্যাচ এইচপি দল জিতে যায় সহজেই। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ৭০ ও ৪২ রানে জিতে সিরিজ জয় নিশ্চিত করে সফরকারীরা। শেষ দুই ম্যাচ তারা জিতেছে ৯ উইকেট ও ১৫১ রানের বিশাল ব্যবধানে।

ডারউইনের মারারা ক্রিকেট গ্রাউন্ডে তিন দিনের ম্যাচে ২১ রানের নাটকীয় জয় পায় এইচপি দল। প্রথম দিন ব্যাট করতে নেমে এইচপি দল ৬ উইকেটে ৩১২ রানে ইনিংস ঘোষণা করে। জবাবে ৭ উইকেটে ৩৫২ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিক দল। ৪০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে ২২৯ রানে অলআউট হয়ে যায় এইচপি দল, লিড নেয় ১৮৯ রানের। জয়ের জন্য ১৯০ রানের লক্ষ্যে নেমে নর্দার্ন টেরিটরি তেমন সুবিধা করতে পারেনি, অলআউট হয়ে যায় ১৬৮ রানে।

/আরআই/এফএইচএম/এএআর/

লাইভ

টপ