Vision  ad on bangla Tribune

বিজয়ের জায়গায় ধাওয়ান

স্পোর্টস ডেস্ক২৩:৪৮, জুলাই ১৭, ২০১৭

শিখর ধাওয়ানচ্যাম্পিয়নস ট্রফিতে রানের বৃষ্টি ঝরিয়েছেন শিখর ধাওয়ান। ওয়েস্ট ইন্ডিজ সফরটাও খারাপ কাটেনি এই ওপেনারের। তবু শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দলে জায়গা হয়নি তার। শেষ পর্যন্ত তিন ম্যাচের টেস্ট সিরিজের দরজা খুলেই গেল ধাওয়ানের। মুরালি বিজয়ের চোট সুযোগ করে দিয়েছে তাকে সামনের শ্রীলঙ্কার সফরে দলে। কব্জির চোটে ছিটকে গেছেন বিজয়।

ঘরের মাঠের মৌসুমের ১৩ টেস্টের মাত্র একটি মিস করেছিলেন বিজয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে বেঙ্গালুরু টেস্টে বাদ পড়ার কারণটা ছিল এই ইনজুরিই। এ জন্য অস্ত্রোপচারও করতে হয়েছিল ওপেনার। কব্জির চোট কাটিয়ে ওঠার কাজ করতে থাকা এই ওপেনারকে শ্রীলঙ্কা সফরে পাওয়া যাবে ভেবেই দলে রেখেছিলেন নির্বাচকরা। সবকিছু ঠিকঠাকই চলছিল, কিন্তু প্রস্তুতি ম্যাচে আবারও পুরনো চোট ফিরে এসেছে। তাই ফিজিও বিজয়কে পরামর্শ দিয়েছেন বিশ্রামের।

বিজয়ের বিশ্রামের সিদ্ধান্তে টেস্ট দলের দরজা আবার খুলে গেছে ধাওয়ানের। চ্যাম্পিয়নস ট্রফিতে দারুণ সময় কাটানো এই ব্যাটসম্যান ছাড়াও দলে আগে থেকেই ব্যাকআপ ওপেনার হিসেবে ছিলেন অভিনব মুকুন্দ। কাঁধের চোট কাটিয়ে ফেরা লোকেশ রাহুলের সঙ্গে এদের যে কোনও একজনকে দেখা যাবে ইনিংস শুরু করতে।

শ্রীলঙ্কা সফরে ভারত খেলবে তিনটি টেস্ট। গল টেস্ট দিয়ে এই সিরিজ শুরু হবে ২৬ জুলাই। ক্রিকইনফো

ভারতের টেস্ট দল : বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, চেতশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), ইশান্ত শর্মা, উমেশ যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সামি, কুলদীপ যাদব, অভিনব মুকুন্দ।

/কেআর/

ULAB

লাইভ

টপ