নেইমারের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন নয় বার্সেলোনা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:২৮, জুলাই ১৮, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১২:৩৬, জুলাই ১৮, ২০১৭

19983591_10155762707664305_4063024784957146604_oগত অক্টোবরে ২০২১ সাল পর্যন্ত নতুন চুক্তি করলেও নেইমারকে নিয়ে বার্সেলোনায় চলছে এক ধরনের অস্থিরতা। যেটা তৈরি করছে বেশ কয়েকটি স্প্যানিশ সংবাদমাধ্যম। তাদের দাবি- ন্যু ক্যাম্পে লিওনেল মেসির ছায়ায় থাকতে হচ্ছে, তাই ‘অস্বস্তিতে’ দিন কাটাচ্ছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। অন্য কোথাও যাওয়ার সুযোগ খুঁজছেন তিনি। এএস তো তাদের রিপোর্টে প্রকাশ করে ফেলেছে নেইমারের গন্তব্য। অবশ্য এসব খবরকে ভিত্তিহীন বলে প্রতিষ্ঠা করছে বার্সেলোনা। সান্তোসের সাবেক ফরোয়ার্ডের ভবিষ্যৎ নিয়ে ক্লাব এতটুকু উদ্বিগ্ন নয় জানালেন ক্লাবটির মুখপাত্র হোসেপ ভিভেস।

গত বছরের নতুন চুক্তিতে নেইমারকে ধরে রাখতে বার্সেলোনা তার রিলিজ ক্লস ঠিক করেছিল ২২২ মিলিয়ন ইউরো। ন্যু ক্যাম্পে চুক্তিবদ্ধ থাকাকালে ব্রাজিলিয়ানকে নিতে গেলে বিশ্ব রেকর্ডের দ্বিগুণ পরিমাণ খরচ করতে হবে আগ্রহী ক্লাবকে। কিন্তু শোনা যাচ্ছে, প্যারিস সেন্ত-জার্মেই সেটা দিতে প্রস্তুত। কাতালান সংবাদমাধ্যম স্পোর্তো জানিয়েছে, মেসির ছায়া থেকে নেইমারের বেরিয়ে আসার সময় হয়েছে মনে করেন তার উপদেষ্টারা। মাদ্রিদের সংবাদপত্র এএস লিখেছে, আগামী সপ্তাহে পিএসজি মালিক নাসের আল-খেলাইফির সঙ্গে এ ব্যাপারে কথা বলতে যাবেন তার বাবা।

তবে নেইমার অন্য কোথাও তার ভবিষ্যৎ গড়তে যাচ্ছেন এমন খবরেও নিরুদ্বেগ বার্সেলোনা। ২৫ বছর বয়সী ফরোয়ার্ডের চালচলন দেখে তারা আত্মবিশ্বাসী, ‘ক্লাবের অন্যতম প্রতীক’ হয়ে ন্যু ক্যাম্পে থাকবেন তিনি। ভিভেসের দৃঢ় বিশ্বাস, নতুন কোচ এর্নেস্তো ভালভারদের অধীনে খেলবেন নেইমার। তাকে অন্য কোথাও বিক্রি করে দেওয়াটা কল্পনাতীত।

গত এক বছরে দলের রেকর্ড রাজস্ব লাভের ঘোষণার দিন সংবাদ সম্মেলনে ভিভেস বলেছেন, ‘আমাদের কাছে যেটা গুরুত্বপূর্ণ সেটা হলো নেইমার এখানে সুখে আছে। চমৎকার একটা মৌসুম সে পার করেছে এবং এখনও সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়।’

নেইমারের আচার আচরণেও কোনও ধরনের অস্থিরতা দেখছেন না বার্সেলোনার এ কর্মকর্তা, ‘সে ক্লাবে সুখী এবং ক্লাবও তাকে পেয়ে খুশি। সেও এটা বলেছে এবং তার আচরণে সেই প্রকাশটা আছে। আমরা এনিয়ে নির্ভার। গতবারের চেয়ে নতুন মৌসুম সে আরও ভালো খেলবে আশা করি আমরা। তার মতো সেরা খেলোয়াড়কে শুধু রেখে দেওয়ার কথাই ভাবতে পারে ক্লাব। তাকে বিক্রি করে দেওয়া ক্লাবের জন্য কল্পনাতীত ব্যাপার। সে আমাদের মূল প্রতীকদের একজন।’ গোল, ইএসপিএনএফসি, মার্কা

/এফএইচএম/

লাইভ

টপ