৬ বলে ৬ উইকেট!

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৪:৪১, আগস্ট ১২, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৪:৪৪, আগস্ট ১২, ২০১৭

অবিশ্বাস্য এই কীর্তি গড়া লুকে রবিনসন১৩ বছরের এক স্কুলবালকের নাম ছড়িয়ে পড়েছে গোটা ক্রিকেট বিশ্বে। এই বয়সেই যে কীর্তি গড়েছে সে, ক্রিকেট ইতিহাসে খুব বেশি উদাহরণ নেই তার। লুকে রবিনসন নামের ইংল্যান্ডের এই স্কুল ক্রিকেটার ৬ বলে শিকার করেছে ৬ উইকেট। তাও আবার কিনা প্রত্যেকটি উইকেট পেয়েছে সে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের পরিষ্কার বোল্ড করে!

ইংল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলের শহর হাউটন-লি-স্প্রিংয়ের কাছাকাছি জায়গায় ফিল্যাডেলফিয়া ক্রিকেট ক্লাবের অনূর্ধ্ব-১৩ দলের হয়ে অবিশ্বাস্য এই কীর্তি গড়েছে লুকে রবিনসন। এক একটি বল ফেলেছে উইকেটে, আর উৎসব করেছে উইকেট পাওয়ার। প্রথম দুই ওভারে উইকেটশূন্য থাকা ১৩ বছর বয়সী এই খুদে ক্রিকেটার নিজের তৃতীয় ওভারের প্রত্যেকটি বলে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের ঘায়েল করে উড়িয়ে দিয়েছে উইকেট।

লুকের অবিশ্বাস্য কীর্তি মাঠে গিয়ে দেখেছে তার পরিবার। শুধু দেখা নয়, পরিবারের প্রত্যেকেই জড়িত ছিলেন এই ম্যাচের সঙ্গে। সবচেয়ে কাছ থেকে দেখেছেন তার বাবা স্টিফেন রবিনসন। ছেলে যখন একের পর এক উইকেট পাচ্ছিল, তখন তিনিই তো ছিলেন আম্পায়ারের ভূমিকায়। ওদিকে লুকের মা হেলেন ব্যস্ত ছিলেন ছেলের কীর্তি লেখতে, স্কোরের দায়্ত্বিটা ছিল যে তার হাতেই। লুকের ছোট ভাই ম্যাথু আবার ছিল ফিল্ডিংয়ে ব্যস্ত। দাদা গ্লেন অবশ্য বাউন্ডারির ওপারে বসে সাক্ষী হয়েছেন নাতির অবিশ্বাস্য এই কীর্তির।

পরিবারের অন্য সবার চেয়ে লুকের বাবা স্টিফেন ছেলের কীর্তি দেখেছেন সবচেয়ে কাছ থেকে। কিন্তু  ৬ বলে ৬ উইকেট পাওয়ার দৃশ্যটা ঠিক বিশ্বাস হচ্ছে না তার, ‘অবিশ্বাস্য। আমি ৩০ বছর ধরে খেলছি, হ্যাটট্রিকও করেছি কিন্তু কখনও এমনটা হয়নি।’ নিজেই তাই নিজেকে প্রশ্ন করছেন, “সময়টা যেন থেমে আছে, আর ভাবছি ‘সত্যিই কি এটা হয়েছে?” এএফপি

/কেআর/

লাইভ

টপ