‘বার্সেলোনায় নেইমার হতে পারবে না কেউ’

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৫৫, আগস্ট ১২, ২০১৭ | সর্বশেষ আপডেট : ২২:৫৭, আগস্ট ১২, ২০১৭

নেইমারএল ক্লাসিকোয় অসাধারণ অভিষেক হয়েছিল নেইমারের। ২০১৩ সালের অক্টোবরে বার্সেলোনার হয়ে রিয়াল মাদ্রিদের বিপক্ষে নিজের প্রথম ম্যাচে গোল করেছিলেন একটি, আর বানিয়ে দিয়েছিলেন আরেকটি। ম্যাচটা বার্সা জিতেছিল ২-১ গোলে।

সর্বশেষ এল ক্লাসিকোতেও নেইমারের দুর্দান্ত পারফরম্যান্স। গত ৩০ জুলাই আন্তর্জাতিক চ্যাম্পিয়নস কাপে বার্সেলোনা ৩-২ গোলে হারিয়েছে রিয়ালকে। বার্সার তিন গোলের দুটিই নেইমারের ‘অ্যাসিস্ট’ থেকে।

দুই সপ্তাহ পর আবার বার্সেলোনার মুখোমুখি রিয়াল। রবিবার রাতে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে লড়বে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। পিএসজিতে চলে যাওয়ায় এবার আর নেইমারকে মোকাবিলা করতে হবে না। তাই বলে প্রতিপক্ষকে মোটেও হালকাভাবে নিচ্ছেন না রিয়ালের কোচ জিনেদিন জিদান। যদিও তার দাবি, বার্সেলোনায় নেইমারের শূন্যস্থান কেউ পূরণ করতে পারবে না।

২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় আসার পর লিওনেল মেসি ও লুই সুয়ারেসের সঙ্গে দুর্দান্ত আক্রমণভাগ গড়ে তুলেছিলেন নেইমার। কিন্তু তিনি রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’র বিনিময়ে প্যারিস সেন্ত জার্মেইয়ে চলে যাওয়ায় ভেঙে গেছে ‘এমএসএন’।

রবিবার ন্যু ক্যাম্পে নেইমারের জায়গায় বার্সা কোচ এর্নেস্তো ভালভারদে কাকে খেলাবেন, তা দেখতে উদগ্রীব জিদান। শনিবার এক সংবাদ সম্মেলনে ফরাসী কিংবদন্তি বলেছেন, ‘আগামীকাল যে-ই খেলুক না কেন, সে নেইমার হতে পারবে না। কারণ সে (নেইমার) খুব ভালো। তার মতো খেলোয়াড় খুব একটা নেই।’ জিদানের ধারণা, নেইমারের বিকল্প খুঁজে পাওয়া ভীষণ কঠিন হবে বার্সেলোনার জন্য, ‘নেইমারের মতো আর কেউ নেই, সে অপূরণীয়।’

অবশ্য নেইমার চলে গেলেও বার্সেলোনার ভালো পারফরম্যান্স নিয়ে নিঃসন্দেহ জিদান, ‘আমরা যদি মনে করি কালকের ম্যাচ সহজ হবে, তাহলে ভুল। তারা (বার্সেলোনা) দলে বদল এনেছে সত্যি। কিন্তু শেষ পর্যন্ত বার্সেলোনা তো বার্সেলোনাই। আমরা জানি তারা কেমন খেলে, সেটা পাল্টাবে না। তাদের পরিকল্পনা একই থাকবে।’ মার্কা

/এফএইচএম/এএআর/

লাইভ

টপ