লুকাকুর জোড়া গোলে জয়ে শুরু ম্যানইউর

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৫৩, আগস্ট ১৩, ২০১৭ | সর্বশেষ আপডেট : ২২:৫৯, আগস্ট ১৩, ২০১৭

লুকাকুকে ঘিরে ম্যানইউর উল্লাসশুধু ক্লাবের জার্সিটাই পালটেছে রোমেলু লুকাকুর। পারফরম্যান্স সেই আগের মতো ক্ষুরধার। এভারটন থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে এসেও দুর্দান্ত পারফরম্যান্স করছেন গত লিগ মৌসুমের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। বেলজিয়ান স্ট্রাইকারের জোড়া গোলে রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগে ৪-০ গোলে ওয়েস্ট হ্যামকে হারিয়েছে হোসে মরিনহোর শিষ্যরা। এবারের মৌসুমের প্রথম রাউন্ডে কোনও দলের এটাই সবচেয়ে বড় জয়।

গত সপ্তাহে উয়েফা সুপার কাপ দিয়ে ম্যানইউতে আনুষ্ঠানিকভাবে প্রথমবার জার্সি পরেছিলেন লুকাকু। রিয়াল মাদ্রিদের কাছে হেরে গেলেও ঝলমলে ছিলেন ২৪ বছর বয়সী এ তারকা। একটি গোল শোধ দিয়ে অভিষেকটা স্মরণীয় করে রেখেছিলেন তিনি। অবশ্য একটি সহজ সুযোগ তিনি নষ্ট না করলে ম্যানইউর গল্পটা অন্য রকম হতে পারত।

তবে সুপার কাপের শিরোপা হারার দুঃখ যে ম্যানইউ কাটিয়ে উঠেছে সেটা বলার অপেক্ষা রাখে না। ওয়েস্ট হ্যামকে কোনও সুযোগই দেয়নি তারা। রক্ষণ থেকে শুরু করে মাঝমাঠ ও আক্রমণভাগে দারুণ খেলেছে রেড ডেভিলরা। গত মৌসুমে এভারটনের জার্সিতে ৩৭ লিগ ম্যাচে ২৫ গোল করা লুকাকু নতুন ক্লাবে লিগ যাত্রা শুরু করেন নিখুঁত গোলে। ৩৩ মিনিটে গোলমুখ খোলেন এ বেলজিয়ান তারকা। মার্কাস রাশফোর্ডের বানিয়ে দেওয়া বলে আড়াআড়ি শটে তিনি পরাস্ত করেন ম্যানসিটির সাবেক গোলরক্ষক জো হার্টকে।

বিরতি থেকে ফিরে আরেকবার ঝলক দেখান লুকাকু। হেনরি মিখিতারিয়ানের ফ্রিকিক থেকে ৫২ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন ২৪ বছর বয়সী তারকা। ১০ মিনিট পর ডিবক্সের মধ্যে তার শট রুখে দিয়ে হ্যাটট্রিকবঞ্চিত করেন পাবলো জাবালেতা। ফিরতি শটে পল পোগবাকে রুখে দেন হার্ট। উজ্জীবিত ম্যানইউ আরও ভয়ঙ্কর হয়ে ওঠে শেষ ১০ মিনিটে।

৮৭ মিনিটে মিখিতারিয়ানের সুন্দর পাস থেকে ৩-০ করেন অ্যান্থনি মার্শাল। তিন মিনিট পর এ ফরাসি ফরোয়ার্ড তার স্বদেশী পোগবাকে দিয়ে চতুর্থ গোল বানিয়ে দেন। গোল ডটকম, ইএসপিএনএফসি

/এফএইচএম/

লাইভ

টপ