বার্সেলোনায় রিয়ালকে জিতিয়ে লাল কার্ড দেখলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক০৪:২৮, আগস্ট ১৪, ২০১৭

জয়সূচক গোলের পর রোনালদোর উল্লাসনাটকীয়ভাবে জয়সূচক গোল করলেন ক্রিস্তিয়ানো রোনালদো এবং এর পর বিতাড়িত হলেন মাঠ থেকে। লম্বা নিষেধাজ্ঞার শঙ্কা নিয়ে নায়ক থেকে হলেন খলনায়ক। তবে রবিবার সন্ধ্যা স্মরণীয় করে রাখল রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপে একহাত দিয়ে রাখল তারা।

৫৮ মিনিটে করিম বেনজিমার বদলি হয়ে মাঠে নামেন রোনালদো। ৮০ মিনিটে ডিবক্সের বাঁ প্রান্ত থেকে ডান পায়ের শটে দুর্দান্ত এক গোল করেন তিনি। ২-১ গোলে দলকে এগিয়ে নেওয়ার বুনো উল্লাসে ফেটে পড়েন ৩২ বছর বয়সী তারকা। জার্সি খোলার শাস্তিতে দেখেন প্রথম হলুদ কার্ড। এর তৃতীয় মিনিটে বার্সেলোনার ডিবক্সে ডা্ইভ দেওয়ায় তাকে দেখানো হয় দ্বিতীয় হলুদ কার্ড। এ সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় রেফারিকে ধাক্কা মেরে মাঠ ছাড়েন রোনালদো। আগামী বুধবার দ্বিতীয় লেগ তো বটেই, কয়েক ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তিনি।

আত্মঘাতী গোল করলেন পিকেরোনালদোর এমন রাতটা দুঃস্বপ্নের কেটেছে জেরার্দ পিকের। বার্সেলোনার ডিফেন্ডার ৫১ মিনিটে নিজেদের জালে বল পাঠান। টনি ক্রুসের কর্নার থেকে মার্সেলোর শট থামাতে গিয়ে আত্মঘাতী গোল করে বসেন তিনি। অবশ্য সেই ভুলের মাশুল শুধরে নেয় বার্সা ৭৭ মিনিটে। রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস ডিবক্সে ফাউল করেন লুই সুয়ারেসকে।  আগের মিনিটেই নাভাসের কাছে আটকে যাওয়া লিওনেল মেসি পেনাল্টি থেকে সমতা ফেরান।

অবশ্য পিকের দুঃখ আরও বাড়িয়ে দিয়েছে পরের দুই গোল। ইস্কোর সঙ্গে ওয়ান-টু পাসে রোনালদো তাকে বোকা বানিয়ে করেছেন দলের দ্বিতীয় গোল। ৯১ মিনিটে এ স্প্যানিশ ডিফেন্ডারের চোখের সামনে দিয়েই তিন নম্বর গোল করেন মার্কো আসেনসিও।

দুই গোলের ব্যবধানে এগিয়ে থেকে আগামী বুধবার সান্তিয়াগো বার্নাব্যুতে বার্সেলোনাকে স্বাগত জানাবে রিয়াল।

/এফএইচএম/

লাইভ

টপ