ব্র্যাথওয়েট-হোপের ব্যাটে ক্যারিবীয়দের পুনরুত্থান

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২৩:৩১, আগস্ট ২৬, ২০১৭ | সর্বশেষ আপডেট : ২৩:৫২, আগস্ট ২৬, ২০১৭

সেঞ্চুরির পর হোপের উল্লাসদারুণ বোলিংয়ের ছাপ ব্যাটিংয়েও দেখালো ওয়েস্ট ইন্ডিজ। লিডসে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ক্রেইগ ব্র্যাথওয়েট ও শাই হোপের ব্যাটে প্রথম ইনিংসে ৭১ রানের লিড নিয়েছে সফরকারীরা। দ্বিতীয় দিন তারা শেষ করেছে ৫ উইকেটে ৩২৯ রানে।

প্রথম দিন ২৫৮ রানে ইংলিশদের গুটিয়ে দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ১ উইকেটে ১৯ রানে শনিবার সকালের খেলা শুরু করে তারা। কিন্তু ব্র্যাথওয়েটকে সঙ্গ দিতে পারেননি টপ অর্ডারের দুই ব্যাটসম্যান। দ্বিতীয় দিন মাত্র ৪ রানের ব্যবধানে প্রথম দুই উইকেট হারায় সফরকারীরা। দলের ৩১ ও ৩৫ রানে দেবেন্দ্র বিশু (১) ও কাইল হোপকে (৩) ফেরান জিমি অ্যান্ডারসন।

এর পর হোপ ভ্রাতৃদ্বয়ের একজন দাঁড়িয়ে যান ব্র্যাথওয়েটের সঙ্গে। বড় ভাই কাইল হোপ হতাশ করলেও ক্যারিয়ারের ১২তম টেস্টে এসে শাই হোপ দেখা পান প্রথম সেঞ্চুরির। ১৫৯ বলে ১৭ চারে তিন অঙ্কের ঘরে পৌঁছান ২৩ বছর বয়সী ব্যাটসম্যান।

চা বিরতির আগেই সেঞ্চুরি উদযাপন করেছেন ব্রাদওয়েট১৮৯ বলে ষষ্ঠ সেঞ্চুরি পাওয়া ব্র্যাথওয়েট ছোট হোপের সঙ্গে করেছেন ২৪৬ রানের জুটি। শেষ সেশনে লিড এনে দেওয়া এ জুটি ভাঙেন স্টুয়ার্ট ব্রড। ব্র্যাথওয়েট ১৩৪ রানে বোল্ড হন ২৪৯ বলে ১৭ চার ও ২টি ছয়ের ইনিংস খেলে।

তবে ক্রিজে থেকে লিড বাড়িয়ে নিচ্ছেন হোপ। যদিও তাকে খুব বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি রোস্টন চেজ (৫)। ১৪৭ রানে অপরাজিত আছেন হোপ। অপর প্রান্তে ২১ রানে খেলছিলেন জার্মেইন ব্ল্যাকউড।

৩ উইকেট নিয়ে এদিন ইংল্যান্ডের সফল বোলার অ্যান্ডারসন। ক্রিকইনফো

/এফএইচএম/

লাইভ

টপ