ম্যানসিটি-টটেনহাম জিতলেও ড্র করেছে লিভারপুল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০৩:১৪, সেপ্টেম্বর ১৪, ২০১৭ | সর্বশেষ আপডেট : ০৩:১৪, সেপ্টেম্বর ১৪, ২০১৭

জোড়া গোল করে ম্যানসিটির জয়ের নায়ক জন স্টোনসচলছে ম্যানচেস্টার সিটির গোলোৎসব। ইংলিশ প্রিমিয়ার লিগের সবশেষ ম্যাচে ঘরের মাঠে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল তারা লিভারপুলকে। লিগের সেই ছন্দ ধরে রাখল পেপ গার্দিওলার দল চ্যাম্পিয়নস লিগেও। এবার গোলোৎসব করেছে তারা ফেইনুর্দের বিপক্ষে। ডাচ ক্লাবটিকে তাদেরই মাঠে হারিয়ে এসেছে ম্যানসিটি ৪-০ গোলে। উৎসব করেছে ইংলিশ আরেক ক্লাব টটেনহামও। ওয়েম্বলিতে স্পারস ৩-১ গোলে হারিয়েছে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডকে। তবে ঘরের মাঠেই হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে লিভারপুলকে, সেভিয়ার সঙ্গে তারা ড্র করেছে ২-২ গোলে।

অ্যানফিল্ডের ম্যাচটি বুধবার রাতে উত্তেজনা ছড়িয়েছে সবচেয়ে বেশি। আক্রমণ-পাল্টা আক্রমণে গোটা ৯০ মিনিট ছিল উপভোগ্য। যে ম্যাচের শুরুতে এগিয়ে যায় সফরকারী সেভিয়া। উইসাম বিন ইয়েদারের লক্ষ্যভেদে লিড নেয় স্প্যানিশ ক্লাবটি। সের্হিয়ো এসকুদেরোর পাস থেকে লক্ষ্যভেদ করেন এই ফরাসি স্ট্রাইকার। ঘুরে দাঁড়াতে খুব বেশি সময় নেয়নি লিভারপুল। ২১ মিনিটে ‘অলরেডস’ সমতায় ফেরে রবার্তো ফিরমিনোর গোলে।

শুধু সমতা নয়, বিরতির আগে এগিয়েও যায় লিভারপুল। ৩৭ মিনিটে মোহাম্মদ সালাহর লক্ষ্যভেদে ব্যবধান ২-১ করে স্বাগতিকরা। ৭১ মিনিট পর্যন্ত লিডটা ধরে রাখতে পারলেও জয় নিয়ে ছাড়তে পারেনি মাঠ। ৭২ মিনিটে আনহেল কোরেয়া জাল খুঁজে পেলে অ্যাওয়ে ম্যাচ থেকে গুরুত্বপূর্ণ ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে সেভিয়া।

ঘরের মাঠে লিভারপুলের হতাশার দিনে ফেইনুর্দের মাঠ থেকে দাপুটে জয় নিয়ে ফিরেছে ম্যানসিটি। জন স্টোনসের জোড়া লক্ষ্যভেদের সঙ্গে সের্হিয়ো আগুয়েরো ও গ্যাব্রিয়েল হেসুসের লক্ষ্যভেদে বড় জয় পেয়েছে সিটিজেনরা।

শাখতার দনেৎস্ক ঘরের মাঠে ২-১ গোলে হারিয়েছে নাপোলিকে। মোনাকো ১-১ গোলে ড্র করে ফিরেছে রেড বুল লেইপজিগের মাঠ থেকে। বেসিকতাস আবার ৩-১ গোলের জয় নিয়ে ফিরেছে পোর্তোর মাঠ থেকে।

/কেআর/

লাইভ

টপ