হ্যাটট্রিকে জুভেন্তাসে দিবালার ‘সেঞ্চুরি’ উদযাপন

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:৪৬, সেপ্টেম্বর ১৭, ২০১৭ | সর্বশেষ আপডেট : ২১:১১, সেপ্টেম্বর ১৭, ২০১৭

হ্যাটট্রিকের পর দিবালার উদযাপনবার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের উদ্বোধনী ম্যাচে হারের দুঃখ কিছুটা হলেও কাটিয়ে উঠলো জুভেন্তাস। সিরি আ’তে টানা চতুর্থ ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে বসেছে চ্যাম্পিয়নরা। আর ইতালিয়ান জায়ান্টদের হয়ে মাইলফলক ছোঁয়া ম্যাচটি হ্যাটট্রিকে স্মরণীয় করে রাখলেন পাউলো দিবালা। জুভেন্তাসে এটি ছিল আর্জেন্টাইনের শততম ম্যাচ। রবিবার সাসসুওলোর মাঠে দলকে তিনি জিতিয়েছেন ৩-১ গোলে।

চার ম্যাচে জুভেন্তাসের ১৩ গোলের মধ্যে ৮ গোলই দিবালার। ৫৮ বছরে প্রথমবার মৌসুমের শুরুতেই এতগুলো গোল করলো ‘ওল্ড লেডি’। ১৯৫৯-৬০ মৌসুমেও প্রথম চার ম্যাচে ১৩ গোল করেছিল জুভেন্তাস। অন্যদিকে ২০০৫-০৬ মৌসুমে লুকা টোনির পর প্রথম খেলোয়াড় হিসেবে লিগের প্রথম চার ম্যাচেই গোল পেলেন দিবালা। জুভেন্তাসের হয়ে ১০০ বার জার্সি পরে ৫২ গোল করে এ ম্যাচ শেষ করলেন তিনি।

সিরি আ’র এ মৌসুমে দ্বিতীয় হ্যাটট্রিকের প্রথম গোলটি দিবালা করেছেন ১৬ মিনিটে। ২৫ গজ দূর থেকে বাঁকানো শটে গোলমুখ খোলেন তিনি। বিরতির পর ৪৯ মিনিটে ডিবক্সের ভেতর থেকে সহজে দ্বিতীয় গোল করেন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড। দুই মিনিট পর জুভেন্তাসের অগোছালো রক্ষণভাগের সুযোগ নিয়ে একটি গোল শোধ দেয় সাসসুওলো, গোল করেন মাত্তেও পলিতানো। ৬৩ মিনিটে ফ্রিকিক থেকে হ্যাটট্রিক পূরণ করেন দিবালা। এর আগে মৌসুমের দ্বিতীয় ম্যাচে জেনোয়ার জালে তিন গোল করেছিলেন তিনি।

এ জয়ে ১২ পয়েন্ট নিয়ে এক নম্বরে জুভেন্তাস। সমান পয়েন্টে গোলব্যবধানে পিছিয়ে দুই নম্বরে ইন্টার মিলান। ইএসপিএনএফসি

/এফএইচএম/

লাইভ

টপ