শেষ ম্যাচেও ইংলিশদের দাপট

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০১:৩১, সেপ্টেম্বর ৩০, ২০১৭ | সর্বশেষ আপডেট : ০১:৩৫, সেপ্টেম্বর ৩০, ২০১৭

iইংল্যান্ডের বিপক্ষে এই ওয়ানডে সিরিজের ওপরই নির্ভর করছিল ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপে সরাসরি জায়গা নেওয়া। যদিও শেষ পর্যন্ত ব্যর্থই হয়েছে ক্যারিবীয়রা। ৫ ম্যাচের সিরিজ ৪-০ ব্যবধানে হেরেছে সফরকারীরা। পঞ্চম ওয়ানডেতে ইংল্যান্ড জয় পেয়েছে ৯ উইকেটে।

টস হেরে খেলতে নেমে শুরুটা ভালো ছিল ক্যারিবীয়দের। দুই ওপেনার ক্রিস গেইল ও কাইল হোপের অর্ধশত জুটিতে ৫২ রান আসে। হুমকি হয়ে উঠা ক্রিস গেইলকে ৪০ রানে ফেরান কুরান। এরপর কাইল হোপকেও বিদায় দেন প্লাঙ্কেট। এরপর ধীরে ধীরে টপ অর্ডারের নিয়মিত বিরতিতে উইকেট পড়ার সঙ্গে সঙ্গে ছোট ছোট ইনিংসে এগিয়ে যেতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। শেষ পর্যন্ত ৬ উইকেটে ২৮৮ রান তোলে সফরকারীরা। শাই হোপ সর্বোচ্চ ৭২ করে ফিরলে শেষ দিকে ৩৮ রানে অপরাজিত ছিলেন অ্যামব্রিস। ইংলিশদের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন প্লাঙ্কেট।

জবাবে খেলতে নেমে একপেশে দাপট দেখিয়ে খেলে ইংল্যান্ড। দুই ইংলিশ ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো মিলে ওপেনিং জুটিতে তোলেন ১৫৬ রান। রয় অল্পের জন্য মিস করেন সেঞ্চুরি। কামিন্সের ওভারে ৭০ বলে ফেরেন ৯৬ রানে। যেখানে ছিল ১১টি চার ও ১টি ছয়। তবে ১১৪ বলে ১৪১ রানের ঝড়ো ইনিংস খেলেই দলকে জেতান বেয়ারস্টো। যেখানে ছিল ১৭টি চার। সঙ্গে ৪৬ রানে অপরাজিত থাকেন জো রুট। স্বাগতিকদের জয়টা আসে ৩৮তম ওভারে। ম্যাচসেরা হন বেয়ারস্টো আর সিরিজসেরা হন মঈন আলী।

/এফআইআর/

লাইভ

টপ