ম্যানসিটির ৭ গোল, হেরেছে চেলসি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:১৭, অক্টোবর ১৪, ২০১৭ | সর্বশেষ আপডেট : ০১:৫২, অক্টোবর ১৫, ২০১৭

ম্যানসিটির গোল উৎসবে যোগ দিলেন লেরয় শেনম্যানচেস্টার সিটি শনিবার গোল উৎসব করেছে স্টোক সিটির মাঠে। আগের ম্যাচে ম্যানইউ করেছে ড্র। এতে করে প্রিমিয়ার লিগের অষ্টম ম্যাচে এসে এককভাবে এক নম্বর আসনটি দখলে নিলো ম্যানসিটি। অন্যদিকে আবারও হেরে যেতে হয়েছে চেলসিকে।

ম্যানসিটির গোল উৎসব

প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের সবচেয়ে বড় জয় পেলো ম্যানচেস্টার সিটি। ইতিহাদ স্টেডিয়ামে স্টোক সিটিকে ৭-২ গোলে উড়িয়ে দিতে মূল অবদান কেভিন ডি ব্রুইনের। স্কোরশিটে নাম লিখতে না পারলেও ম্যানসিটিতে নিজের শততম ম্যাচে চার গোল বানিয়ে দিয়েছেন এ বেলজিয়ান। গ্যাব্রিয়েল জেসুস দুই গোল করেছেন। এছাড়া রহিম স্টারলিং, ডেভিড সিলভা, ফার্নান্দিনহো, লেরয় শেন ও বার্নার্ডো সিলভা প্রতিপক্ষের জালে বল পাঠান। তিন গোল হজমের পর মামে বিরাম ডিয়োফ ও কাইল ওয়াকারের আত্মঘাতী গোলে ৩-২ করে স্টোক। তবে সব শঙ্কা দূর করে গোল উৎসব করে সিটিজেনরা।

এ জয়ে ৮ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান এককভাবে দখল করলো পেপ গার্দিওলার শিষ্যরা।

লিভারপুলকে রুখলো ম্যানইউ

আগের ১১ ম্যাচে ৩৩ গোল করা ম্যানচেস্টার ইউনাইটেড গোল পায়নি এনফিল্ডে। এতে মোটেও হতাশ হচ্ছেন না কোচ হোসে মরিনহো। লিভারপুলের মাঠে প্রতিপক্ষ আক্রমণভাগকে থামানোই যে মূল লক্ষ্য ছিল তার। যদিও দারুণ সুযোগ পেয়ে গিয়েছিল স্বাগতিকরা। প্রথমার্ধে জোয়েল মাতিপকে রুখে দিয়ে দলকে বাঁচান ম্যানইউ গোলরক্ষক ডেভিড ডি গিয়া। এরপর আর ম্যানইউর গোছালো রক্ষণভাগ ভাঙতে পারেনি ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। মরিনহোর মূলমন্ত্র মানতে গিয়ে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ক্লাব ও দেশের হয়ে ১৩ ম্যাচে ১৬ গোল করা রোমেলু লুকাকু। প্রিমিয়ার লিগের প্রথম ৮ ম্যাচেই গোল করা হলো না ম্যানইউর বেলজিয়ান ফরোয়ার্ডের।

পয়েন্ট টেবিলে এতদিন ম্যানসিটির সঙ্গে সমানতালে লড়ে গেলেও মৌসুমের দ্বিতীয় ড্রয়ে পেছনে পড়ে গেলো ম্যানইউ। ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে তারা।

ম্যানইউ-লিভারপুলের লড়াইচেলসির টানা হার

আগের ম্যাচে ম্যানসিটির কাছে ১-০ গোলে হেরেছিল চেলসি। নিজ মাঠে শূন্য হাতে শেষ করেছিল চ্যাম্পিয়নরা। কিন্তু দ্বিতীয় ম্যাচেও কোনও পয়েন্ট পেলো না তারা। ক্রিস্টাল প্যালেসের মাঠে ২-১ গোলে হেরেছে আন্তোনিও কোন্তের শিষ্যরা। মাত্র ১১ মিনিটে আজপিলিকুয়েতা আত্মঘাতী গোলে ক্রিস্টালকে এগিয়ে দেন। যদিও ৭ মিনিট পর বাকায়োকো শোধ দেন। তবে ৪৫ মিনিটে জাহার গোল ম্যাচের পার্থক্য গড়ে দেয়।

লিগ মৌসুমের তৃতীয় হারে পাঁচ নম্বরে চেলসি। ৮ ম্যাচে ১৩ পয়েন্ট তাদের।

জিতে তিন নম্বরে টটেনহ্যাম

এরিকসেনের একমাত্র গোলে বোর্নমাউথের বিপক্ষে জিতেছে টটেনহ্যাম হটস্পার। তাদের জয় এসেছে ১-০ গোলে। চেলসি হেরে যাওয়ায় পুরো তিন পয়েন্ট নিয়ে স্পাররা উঠে গেছে তিন নম্বরে। ৮ ম্যাচে ১৭ পয়েন্ট তাদের। ৮ ম্যাচে ১৭ পয়েন্ট স্পারদের। শীর্ষস্থান থেকে ৫ পয়েন্ট দূরে টটেনহ্যাম। 

ওয়াটফোর্ডে হেরেছে আর্সেনাল



টম ক্লেভারলির শেষ মুহূর্তের গোলে আর্সেনাল হেরেছে ওয়াটফোর্ডের মাঠে। পিছিয়ে পড়েও ২-১ গোলে জিতে চার নম্বরে উঠেছে ওয়াটফোর্ড। ৮ ম্যাচে ১৫ পয়েন্ট তাদের। পার মের্টেস্যাকারের গোলে ২৯ মিনিটে এগিয়ে যায় গানাররা। ৭১ মিনিটে পেনাল্টি থেকে সমতা ফেরান ট্রয় ডিনি। গানারদের হতাশ করে ৯২ মিনিটে গোল করেন ক্লেভারলি। ১৩ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে আর্সেনাল।

/এফএইচএম/

লাইভ

টপ