ব্র্যাথওয়েট ঝড়ে খুলনার সংগ্রহ ১৫৬

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৩০, নভেম্বর ১৪, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৪:৩৫, নভেম্বর ১৪, ২০১৭

ব্র্যাথওয়েট ঝড়ে খুলনার সংগ্রহ ১৫৬গত ম্যাচের মতো আবারও শেষ দিকে ঝড় তুলেছে খুলনা টাইটানস।  কার্লোস ব্র্যাথওয়েটের ঝড়ো ব্যাটিংয়ে ১৫৬ রানের পুঁজি পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে টসে হেরে ব্যাট করে ৫ উইকেটে ১৫৬ রান করেছে তারা।  

শুরুটা দেখে শুনে শুরু করেছিলেন দুই ওপেনার মাইকেল ক্লিঙ্গার ও নাজমুল হোসেন। মেরে খেলতে শুরু করেছিলেন ক্লিঙ্গার। কিন্তু চতুর্থ ওভারে সাকিবের বলে ক্রস ব্যাটে খেলতে গিয়েই তালুবন্দী হয়ে ফেরেন দলীয় ২২ রানে। দুটি চার মেরে ১০ রানে ফেরেন ক্লিঙ্গার। এরপর থিতু হতে পারেননি নতুন নামা ধীমান ঘোষ। আবু হায়দার রনির বলে ক্যাচ হয়ে ফেরেন মাত্র ২ রানে।

ওপেনিংয়ে নামা নাজমুল হোসেন শান্তও চেষ্টা করেছিলেন থিতু হতে। ২৫ বলে ব্যাট করছিলেন ২৪ রানে। এর বেশি আর করতে পারেননি নাজমুল। উইকেটের বাইরে এসে নারিনকে খেলতে গিয়েছিলেন। তখনই তার স্টাম্প ভেঙে দেন উইকেটরক্ষক জহুরুল। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ অবশ্য এদিন খুব বেশি ভূমিকা রাখতে পারেননি। আফ্রিদির বলে তাকেও স্টাম্পড করেন জহুরুল। ফেরেন ১৪ রানে।

এরপর নেমে ফের শেষের জড় তুলতে থাকেন ব্র্যাথওয়েট ও রাইলো রোসো। এ দুজনের ব্যাটেই খুলনার স্লথ গতির চাকায় আসে গতি। এই জুটিতে ভর করে ১২০ রান পার করে খুলনা। ১৮তম ওভারের শেষ বলে এই জুটি ভেঙে রাশ টেনে ধরেছিলেন আবু হায়দার রনি। মেরে খেলেছিলেন রোসো। বাউন্ডারির কাছে তার ক্যাচ লুফে নেন মোসাদ্দেক হোসেন। রোসো বিদায় নেন ৩৪ রানে। তাতেও কাজের কাজ কিছু হয়নি। উল্টো দিকে ঝড়ো গতিতে খেলে ২৫ বলে ফিফটি পূরণ করেন ব্র্যাথওয়েট। শেষ ওভারে রনির বলে দুটি ছয় মেরে পুঁজি সমৃদ্ধ করেন ক্যারিবীয় এই ক্রিকেটার। শেষ পর্যন্ত শেষের ঝড়ে ৫ উইকেটে ১৫৬ রান তুলতে পারে খুলনা টাইটানস।

ব্র্যাথওয়েট অপরাজিত ছিলেন ২৯ বলে ৬৪ রান। যেখানে ছিল ৪টি চার ও ৬টি ছয়। সঙ্গে অপরাজিত ছিলেন আরিফুল হক (৪)।

ঢাকার পক্ষে একাই ৪ ওভারে ৪০ রান দিয়ে ২ উইকেট নেন আবু হায়দার রনি। একটি করে নেন সাকিব আল হাসান ও শহীদ আফ্রিদি।

/এফআইআর/

লাইভ

টপ