জয়ে শেষ করলো চিটাগং

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:২৪, ডিসেম্বর ০৫, ২০১৭ | সর্বশেষ আপডেট : ২২:২৪, ডিসেম্বর ০৫, ২০১৭

dfdsafসবার শেষ দল হয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর থেকে বিদায় নিলো চিটাগং ভাইকিংস। তবে সান্ত্বনা খানিকটা পেতে পারে শেষ ম্যাচ থেকে। গতবারের ফাইনালিস্ট রাজশাহী কিংসের বিপক্ষে জিতেছে গত আসরের চতুর্থ দলটি।

মঙ্গলবার মিরপুরে আনুষ্ঠানিকতা রক্ষার ম্যাচে মুখোমুখি হয়েছিল রাজশাহী ও চিটাগং। টস জিতে মুশফিকুর রহিম ব্যাটিংয়ে পাঠান চিটাগংকে। সিদ্ধান্তের ফায়দা নিতে পারেনি তার দল রাজশাহী। লুইস রিচির ঝড়ো ব্যাটিংয়ে চিটাগং করে ২ উইকেটে ১৯৪ রান। জবাবে ৯ উইকেটে ১৪৯ রানে থামে রাজশাহী। চিটাগংয়ের তৃতীয় জয়টি এসেছে ৪৫ রানে। ১২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সপ্তম তারা। আর গতবারের রানার্সআপ ৮ পয়েন্ট নিয়ে ছয়ে থেকে শেষ করলো বিপিএল।

আগে ব্যাট করতে নেমে লুক রনকি ও রিচির ৬৯ রানের জুটিতে বড় স্কোরের আভাস দেয় চিটাগং। ৩০ বলে চারটি চার ও তিনটি ছয়ে ৪২ রান করে মেহেদী হাসান মিরাজের শিকার হন রনকি। অধিনায়কের বিদায়ের পর সৌম্য সরকার মাঠে নেমে আবারও হতাশ করেন। মাত্র ১৬ বল খেলে করেন তিনি ১৭ রান, এই উইকেটটিও মিরাজের।

তারপর রিচি ও সিকান্দার রাজা দুইপ্রান্ত থেকে ঝড় তোলেন। ৮৬ রানের অপরাজিত জুটি গড়েন তারা। ৫৬ বলে চারটি চার ও তিন ছয়ে ৮০ রানে টিকে ছিলেন রিচি। তিনটি করে চার ও ছয়ে ২০ বলে ৪২ রানে অপরাজিত ছিলেন সিকান্দার। শুধু ব্যাট নয়, বল হাতেও রাজশাহীকে ভুগিয়েছেন এই জিম্বাবুয়ান ব্যাটিং অলরাউন্ডার।

৪ ওভারে ১৬ রান দিয়ে চারটি উইকেট নিয়ে প্রতিপক্ষকে হারের তেতো স্বাদ দেন সিকান্দার। রাজশাহীর পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন সামিত প্যাটেল। ২৬ বলের ওই ইনিংসে রয়েছে ছয়টি চার ও পাঁচটি ছয়।   

/এফএইচএম/

লাইভ

টপ