X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

শেষ হলো যুব গেমসের দ্বিতীয় দিন

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৯ ডিসেম্বর ২০১৭, ২০:৫৬আপডেট : ১৯ ডিসেম্বর ২০১৭, ২১:১১

শেষ হলো যুব গেমসের দ্বিতীয় দিন

সোমবার থেকে একযোগে ৬৪টি জেলায় শুরু হয়েছে জেলা পর্যায়ের বাংলাদেশ যুব গেমস, চলবে ২৪ ডিসেম্বর পর্যন্ত। এরপর ৬ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত হবে বিভাগীয় পর্যায়ের যুব গেমস। আর জাতীয় পর্যায়ের চূড়ান্ত প্রতিযোগিতা হবে ৯ থেকে ১৭ মার্চ। রবিবার উপজেলা পর্যায়ে মশাল জ্বালিয়ে ও র‌্যালির মাধ্যমে শুরু হয় এর সূচনা।

তরুণ ক্রীড়াবিদদের এ প্রতিযোগিতার ২১টি ডিসিপ্লিন হলো- ফুটবল, ভলিবল, বাস্কেটবল, হকি, কাবাডি, হ্যান্ডবল, অ্যাথলেটিকস, সাঁতার, ব্যাডমিন্টন, শুটিং, টেবিল টেনিস, স্কোয়াশ, কারাতে, তায়কোয়ান্দো, কুস্তি, জুডো, উশু, ভারোত্তোলন, বক্সিং, আর্চারি ও দাবা। মঙ্গলবার দ্বিতীয় দিনের গেম শেষে জানা গেলো কয়েকটি জেলার খবর। 

শরীয়তপুর: বাংলাদেশ যুব গেমসের দ্বিতীয় দিনে শরীয়তপুর জেলায় পুরুষ ব্যাডমিন্টনের চারটি ইভেন্টের সব ক’টিতেই চ্যাম্পিয়ন হয়েছে শরীয়তপুর সদর। এককে শরীয়তপুর ২-০ সেটে ভেদরগঞ্জ উপজেলাকে হারায়। মহিলা ব্যাডমিন্টন এককে সদর উপজেলা একই ব্যবধানে ভেদরগঞ্জকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। পুরুষের দ্বৈতেও একই প্রতিপক্ষকে হারায় তারা। মহিলা দ্বৈতে সদর ২-০ ব্যবধানে নড়িয়া উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

কাবাডিতে মেয়েদের বিভাগে নড়িয়া ৩৩-২৩ পয়েন্টে সদর উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। গাজীপুর: তায়কোয়ানদোতে ৫টি স্বর্ণ, ১টি রুপা ও ৩টি ব্রোঞ্জ পেয়েছে সদর। ৩টি স্বর্ণ, ২টি রুপা এবং ৩টি ব্রোঞ্জ পেয়ে রানার্স আপ হয়েছে শ্রীপুর উপজেলা। কাবাডির বালক বিভাগে চ্যাম্পিয়ন হয় গাজীপুর সদর। আর বালিকা বিভাগে কালিয়াকৈরকে হারিয়ে শিরোপা জেতে তারা। ভলিবলে শ্রীপুর ২৫-১৬ ও ২৫-১৯ পয়েন্টে কালিয়াকৈরকে হারায়। অন্য ম্যাচে গাজীপুর সদর ২৫-৯ ও ২৫-২২ পয়েন্টে কালিগঞ্জকে হারিয়েছে। 

নেত্রকোনা: ফুটবলে মোহনগঞ্জ উপজেলা টাইব্রেকারে ৪-২ গোলে কালিয়াজুরি উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

নারায়ণগঞ্জ: ফুটবলের ফাইনালে সদর উপজেলা। সেমিফাইনালে তারা রূপগঞ্জ উপজেলাকে ৪-১ গোলে হারায়। হ্যান্ডবলেও তারা ৯-৫ গোলে বন্দর উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। কাবাডি ফাইনালে সদর উপজেলা ৪০-২৭ পয়েন্টে বন্দর উপজেলাকে হারায়।

বরিশাল: পুরুষ আর্চারিতে প্রথম হয়েছেন সদর উপজেলার মুরাদ হোসেন মুন্না। মেয়েদের ইভেন্টে একই উপজেলার তিন্নি আক্তার ১৩২ স্কোর করে প্রথম হয়েছেন। ফুটবলে মুলাদী ৪-০ গোলে আগৈলঝড়া উপজেলাকে হারায়।

বরগুনা: মঙ্গলবার কাবাডির প্রথম সেমিফাইনালে সদর উপজেলা ৭০-২৭ পয়েন্টে আমতরী উপজেলাকে হারিয়েছে। ফাইনালে তাদের প্রতিপক্ষ পাথরঘাটা দ্বিতীয় সেমিফাইনালে ৬১-৪১ পয়েন্টে তালতলী উপজেলাকে হারিয়েছে। বুধবার বিকেল ৩টায় হবে ফাইনাল।

পাবনা: পাবনায় শুটিং ও উশুর খেলা হয়েছে দ্বিতীয় দিন। শুটিংয়ে লিমন-সুমাইয়া, মমিন-মিমি সেরা। উশুতে চ্যাম্পিয়ন হয়েছে ভাঙ্গুরা উপজেলা।

নওগাঁ: দাবায় চ্যাম্পিয়ন হয়েছেন নাদিম। এই ইভেন্টে রানারআপ হয়েছেন রেজবী হোসেন। ছেলেদের ব্যাডমিন্টনে পত্নীতলা উপজেলার এস এম রুম্মন শাহরিয়ার ২১-১৭, ২১-১২ ও ২১-৮ পয়েন্টে নিয়ামতপুর উপজেলার মোহাম্মদ ফজলে রাব্বীকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন।

রাঙামাটি: জুডোতে অনূর্ধ্ব-৪৫ কেজি ওজন শ্রেণিতে তসলিম হোসেন, অনূর্ধ্ব-৫০ কেজিতে অ্যাকশন চাকমা, অনূর্ধ্ব-৫৫ কেজিতে শিবলী চাকমা ও অনূর্ধ্ব-৬০ কেজিতে দিপু দেওয়ান প্রথম হন। বালিকা বিভাগে অনূর্ধ্ব-৪৪ কেজিতে অন্তরা চাকমা, অনূর্ধ্ব-৪৮ কেজিতে সুই প্রুমা মারমা ও অনূর্ধ্ব-৫২ কেজিতে চিক্কা চাকমা প্রথম হন।







বক্সিংয়ে ৪৪ কেজিতে জেনিন হাসান, ৪৬ কেজিতে প্রজ্ঞাধন চাকমা, ৪৯ কেজিতে জীবন ইসলাম, ৫২ কেজিতে টোটো চাকমা ও ৫৬ আর্য্য দ্বীপ চাকমা প্রথম হন। বালিকা বিভাগে ৪৪ কেজিতে তাসলিমা আক্তার, ৪৬ কেজিতে আছমা আক্তার, ৪৮ কেজিতে রাখি তালুকদার ও ৫১ কেজিতে শিপা চাকমা প্রথম হন।





















































































































কারাতে প্রতিযোগিতায় অনূর্ধ্ব-৪০ কেজিতে অমিত কান্তি দে, অনূর্ধ্ব-৪৫ কেজিতে সুদর্শন চাকমা, অনূর্ধ্ব-৫০ কেজিতে নির্মলেন্দু চাকমা, একক কাতায় অমিত কান্তি দে প্রথম হন। বালিকা বিভাগে একক কাতায় শ্রাবস্তী তালুকদার, দলগত কাতায় সর্বোত্তম চাকমা, শ্রাবস্তী ও জসি চাকমা প্রথম হন। এছাড়া অনূর্ধ্ব-৪০ কেজিতে পান্না দে, অনূর্ধ্ব-৪৫ কেজিতে রুমা চাকমা, অনূর্ধ্ব-৫০ কেজিতে শ্রাবস্তী তালুকদার ও অনূর্ধ্ব-৬০ কেজিতে জসি চাকমা প্রথম হন।



ফেনী: মিজান রোডে অবস্থিত জেলা পরিষদ পুকুরে সাঁতারে ৫০ মিটার ফ্রি স্টাইলে ফেনী সদরের আবদুল হক রাসেল, ৫০ মিটার ব্যাক স্ট্রোকে আরিফ হোসেন, ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সোনাগাজীর মোঃ আলমগীর, ১০০ মিটার ফ্রি স্টাইলে পরশুরামের নুর নবী, ১০০ মিটার ব্যাক স্ট্রোকে সদরের আবদুল হক রাসেল, ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোকে সদরের ইসমাইল হোসেন, ২০০ মিটার ফ্রিস্ট্রাইলে সদরের আবদুল হক রাসেল প্রথম হন।
লক্ষীপুর: ফুটবলে রামগতি উপজেলা ১-০ গোলে হারায় রায়পুরকে। দ্বিতীয় ম্যাচে কমলনগর ২-০ গোলে হারায় রামগঞ্জকে।
সাতক্ষীরা: সাতক্ষীরায় ভলিবলে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় সাতক্ষীরা সদর ৩৮-৩৬ পয়েন্টে শ্যামনগরকে হারিয়ে জেলা চ্যাম্পিয়ন হয়।
মেহেরপুর: মেহেরপুরে হ্যান্ডবলে চ্যাম্পিয়ন হয়েছে মুজিবনগর উপজেলা। মুজিবনগর ৬-৩ গোলে গাংনী এবং ৫-৩ গোলে মেহেরপুর উপজেলাকে হারিয়ে জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়। মেহেরপুর ৪-২ গোলে গাংনীকে হারিয়ে রানার্সআপ হয়।
ঝিনাইদহ: কাবাডিতে সদর উপজেলা ৫১-৬ পয়েন্টে শৈলকুপা উপজেলাকে এবং ফুটবলে হরিনাকুন্ডু ৩-০ গোলে মহেশপুরকে ও কালীগঞ্জ ৫-০ গোলে কোর্ট চাঁদপুরকে হারায়।

/এফএইচএম/
সম্পর্কিত
সর্বশেষ খবর
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
চিকিৎসা-খাদ্য-কৃষি সরঞ্জামের আন্তর্জাতিক প্রদর্শনী শুরু হচ্ছে ঢাকায়
চিকিৎসা-খাদ্য-কৃষি সরঞ্জামের আন্তর্জাতিক প্রদর্শনী শুরু হচ্ছে ঢাকায়
তিন মামলায় জামিন পেলেন মামুনুল হক 
তিন মামলায় জামিন পেলেন মামুনুল হক 
গাজায় ৫০টি লক্ষ্যবস্তুতে হামলার দাবি ইসরায়েলের
গাজায় ৫০টি লক্ষ্যবস্তুতে হামলার দাবি ইসরায়েলের
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…