X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

যুব গেমসের বিভাগীয় প্রতিযোগিতা শুরু

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৮ জানুয়ারি ২০১৮, ২০:২৫আপডেট : ০৮ জানুয়ারি ২০১৮, ২০:২৫

মশাল জ্বালিয়ে উদ্বোধন হলো বিভাগীয় পর্যায়ের যুব গেমস মশাল জ্বালিয়ে ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা সোমবার শুরু হয়েছে। উদ্বোধনী দিনে ঢাকা বিভাগের তরুণী সাঁতারু মানিকগঞ্জের আবেদা আক্তার ও কিশোরগঞ্জের হিমেল মিয়া নজর কেড়েছেন।

১০০ মিটার ফ্রি স্টাইল ও ব্যাক স্ট্রোকে সেরা হয়েছেন নবম শ্রেণির ছাত্রী আবেদা। অন্যদিকে একই জেলার ১০০ মিটার ফ্রি স্টাইল ও ব্রেস্ট স্ট্রোকের স্বর্ণপদক জিতেছেন হিমেল।

ঢাকা বিভাগে ফুটবলে এক ম্যাচ খেলেই সেমিফাইনালে উঠেছে মানিকগঞ্জ ও কিশোরগঞ্জ জেলা দল। এছাড়া প্রথম দিনের খেলা শেষে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ঢাকা জেলা, নারায়ণগঞ্জ, ফরিদপুর ও টাঙ্গাইল জেলা দল।

সাঁতারে ঢাকাকে দুটি স্বর্ণ এনে দিলেন আবেদা হ্যান্ডবল ফাইনালে মাদারীপুর ১৩-২ গোলে নরসিংদী জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। কারাতেতে অনূর্ধ্ব-৪০ কেজি ওজন শ্রেণিতে নরসিংদীর মারিয়া আক্তার ইমা, তরুণী উর্ধ্ব-৬০ কেজি ওজন শ্রেণিতে নরসিংদীর কাজল প্রথম হন, অনূর্ধ্ব-৬০ কেজি ওজন শ্রেণিতে নরসিংদীর তাছলিমা খান প্রথম হয়েছেন।

সাঁতারে ঢাকা বিভাগে ১০টি স্বর্ণ ও ৪টি রৌপ্যসহ ১৪টি পদক নিয়ে দলগত চ্যাম্পিয়ন হয়েছে কিশোরগঞ্জ জেলা। ২টি স্বর্ণ ও একটি রৌপ্য জিতে যৌথভাবে রানার্সআপ হয় মানিকগঞ্জ ও মাদারীপুর।

বক্সিংয়ে ঢাকা বিভাগে আধিপত্য দেখিয়েছে কিশোরগঞ্জ ও ঢাকা জেলা। পাঁচটি করে স্বর্ণ জিতে নিয়েছে দুই জেলার বক্সাররাই। কাবাডিতে প্রথম সেমিফাইনালে ঢাকা জেলা ৫৭-২৯ পয়েন্টে শরীয়তপুরকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয়। অপর সেমিফাইনালে টাঙ্গাইল জেলার কাছে পাত্তাই পায়নি গাজীপুর জেলা। প্রাধান্য বিস্তার করে টাঙ্গাইল ম্যাচে জিতে নেয় ৪৭-১১ পয়েন্টের ব্যবধানে।

বক্সিংয়ে ছিল ঢাকার জয়জয়কার বরিশালে অ্যাথলেটিক্সে ১০০ মিটার স্প্রিন্টে বালিকা বিভাগে ভোলা জেলার সাদিকা আফরিন ১৩ সেকেন্ড সময় নিয়ে প্রথম এবং ১৩.২ সেকেন্ড সময় নিয়ে বরিশালের ফারজানা আক্তার রিপা হন দ্বিতীয়। বালিকা বিভাগের ২০০ মিটার স্প্রিন্টেও সাদিকা ৩৫.১৫ সেকেন্ডে প্রথম ও ৩৫.২২ সেকেন্ডে দ্বিতীয় হয়েছেন ফারজানা।

বক্সিংয়ে বালিকা বিভাগে ৪৪ কেজি ওজন শ্রেণিতে পিরোজপুরের মিতু আক্তার প্রথম হন। ৪৮ কেজিতে ঝালকাঠিতে ফারজানা প্রথম ও পিরোজপুরের ঈশিতা রানী দ্বিতীয় হন। ৪৯ কেজিতে ঝালকাঠিতে মেহেদী হাসান প্রথম ও পিরোজপুরের সৈকত দ্বিতীয় হন। ৫১ কেজিতে ঝালকাঠির জান্নাতুল ফেরদৌস প্রথম ও পিরোজপুরের ইসরাত জাহান দ্বিতীয় হন।

কাবাডির লড়াই বালক বিভাগের ৪৪ কেজিতে পিরোজপুরের আনিচুর রহমান প্রথম ও ঝালকাঠির আসাদুজ্জামান দ্বিতীয় হন। খুলনা বিভাগে হ্যান্ডবলের ফাইনালে উঠেছে বাগেরহাট ও কুষ্টিয়া জেলা দল। ব্যাডমিন্টনে তরুণ এককে চ্যাম্পিয়ন যশোরের তামজীদ হায়দার জিৎ। রানার্সআপ বাগেরহাটের রহমান ঢালী। তরুণী এককে চ্যাম্পিয়ন খুলনার উর্মি আখতার। রানার্সআপ যশোরের ঐশী। তরুণী দ্বৈতে চ্যাম্পিয়ন খুলনার উর্মি-সাথী জুটি। রানার্সআপ বাগেরহাটের জ্যোতি-মারিয়া জুটি। তরুণ দ্বৈতে চ্যাম্পিয়ন যশোরের তামজীদ হায়দার জিৎ ও মিরাজ ইসলাম সানি জুটি। রানার্সআপ বাগেরহাটের রহমান ঢালী ও মহিদুল জুটি।

সিলেটে প্রথম দিনে ভলিবল (তরুণ-তরুণী) ও টেবিল টেনিস (তরুণ-তরুণী) একক ও দ্বৈত ইভেন্টের খেলা হয়। ভলিবল (তরুণ) ফাইনালে সিলেট জেলা দল ৩-১ সেটে হবিগঞ্জ জেলা দলকে এবং ভলিবল (তরুণী) বিভাগে সিলেট জেলা দল ২-০ সেটে সুনামগঞ্জ জেলা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

টেবিল টেনিস এককে (তরুণ) মৌলভীবাজারের জাভেদ আহমেদ ও (তরুণী) একই জেলার পারভীন বেগম চ্যাম্পিয়ন হন। টেবিল টেনিস দ্বৈতে (তরুণ) মৌলভীবাজারের জাভেদ আহমেদ ও রিয়াজুর রহমান জুটি এবং (তরুণী) একই জেলার পারভীন বেগম ও সায়মা হোসেন অপি জুটি চ্যাম্পিয়ন হয়েছে।

/টিএ/এফএইচএম/
সম্পর্কিত
সর্বশেষ খবর
‘পাতানো ম্যাচ’ নয়, মাঠে খেলেই এগিয়ে যেতে চায় স্বাধীনতা
‘পাতানো ম্যাচ’ নয়, মাঠে খেলেই এগিয়ে যেতে চায় স্বাধীনতা
ডেঙ্গুর প্রকোপ বাড়ছে, মোকাবিলায় কী করছে ডিএনসিসি
ডেঙ্গুর প্রকোপ বাড়ছে, মোকাবিলায় কী করছে ডিএনসিসি
গোপনে ইউক্রেনকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র
গোপনে ইউক্রেনকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র
টিপু-প্রীতি হত্যা মামলার অভিযোগ গঠন বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
টিপু-প্রীতি হত্যা মামলার অভিযোগ গঠন বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি