X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

যুব গেমস ফুটবল ফাইনালে ঢাকা-টাঙ্গাইল

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৯ জানুয়ারি ২০১৮, ২১:২৮আপডেট : ০৯ জানুয়ারি ২০১৮, ২১:২৮

ঢাকার ফাইনালে ওঠার উল্লাস জাতীয় যুব গেমসে ঢাকা বিভাগের ফুটবলের ফাইনালে উঠেছে টাঙ্গাইল ও স্বাগতিক ঢাকা জেলা। মঙ্গলবার বিকেএসপির ১ নং মাঠে প্রথম সেমিফাইনালে ঢাকা টাইব্রেকারে ৪-৩ গোলে মানিকগঞ্জ জেলাকে হারিয়ে ফাইনালে ওঠে।

নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র ছিলো। ঢাকা জেলার পক্ষে টাইব্রেকারে গোল করেন ইমন হাসান, সৌরভ, রাজু ও আশিক। আর মানিকগঞ্জের পক্ষে গোল করেন সাগর, মামুন ও শামীম। একই দিন বিকেএসপির ২ নং মাঠে টাঙ্গাইল ২-০ গোলে কিশোরগঞ্জ জেলাকে হারিয়ে ফাইনালে ঢাকার সঙ্গী হয়েছে।

কাবাডিতে একই বিভাগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে টাঙ্গাইল জেলা। মঙ্গলবার কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টাঙ্গাইল ৩৩-১৭ পয়েন্টে ঢাকা জেলাকে হারিয়ে বিভাগীয় পর্যায়ে সেরা হয়েছে। ৮ দলের প্রতিযোগিতায় টাঙ্গাইল গ্রুপ পর্বের ম্যাচে নারায়ণগঞ্জকে ৩৭-১৪ পয়েন্টে হারিয়েছিল।

বরিশাল বিভাগে ভলিবলের (তরুণ) ফাইনালে ঝালকাঠি জেলাকে ২৫-১৩ ও ২৫-২১ পয়েন্ট হারিয়ে চ্যাম্পিয়ন হয় পটুয়াখালী জেলা। এর আগে ভোলার গজনবী স্টেডিয়ামে বাছাইপর্ব অনুষ্ঠিত হয়। পটুয়াখালী, পিরোজপুর ও ঝালকাঠি এতে অংশ নেয়।

চট্টগ্রাম বিভাগ সাঁতারে চিটাগং ক্লাব সুইমিং পুলে ঝড় তুলেছেন কুমিল্লার দুই সাঁতারু যুই মারমা ও শ্রাবন্তী আক্তার। সাঁতারে ১৪টি ক্যাটাগরির ১১টিতেই চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লার সাঁতারুরা। তিনটি করে ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছে যুই মারমা এবং শ্রাবন্তী আক্তার।

দাবায় চট্টগ্রামের জয়জয়কার। এমএ আজিজ স্টেডিয়ামের হলে অনুষ্ঠিত দাবা প্রতিযোগিতায় অনূর্ধ্ব-১৩ বালক বিভাগে চট্টগ্রামের নাজমুল হায়াত চ্যাম্পিয়ন ও খাগড়াছড়ির চচমং রাখাইন রানার্সআপ হয়েছে। বালিকা অনূর্ধ্ব-১৩ বিভাগে চট্টগ্রামের রুমাইশা হায়দার চ্যাম্পিয়ন ও খাগড়াছড়ির কনিষ্টা চাকমা রানার্সআপ হন। বালক অনূর্ধ্ব-১৭ বিভাগে চট্টগ্রামের তাহসিন ওয়াসিফ চ্যাম্পিয়ন ও লক্ষীপুরের আবদুল আহাদ রানার্সআপ। আর অনূর্ধ্ব-১৭ বালিকা বিভাগে চট্টগ্রামের তানজিলাতুন নুর সেরা হন।

চট্টগ্রাম বিভাগের বক্সিংয়ে ৪৪, ৪৬ ও ৫৬ কেজিতে রাঙামাটির জেনিন হাসান, প্রঙ্গাধন চাকমা ও আর্জদীপ চাকমা, ৪৯ ও ৫২ কেজিতে বান্দরবানের তঞ্চজ্ঝা ও রয়েল চাংকুব এবং ৬০ কেজিতে লক্ষীপুরের মকবুল হোসেন চ্যাম্পিয়ন হন।

কারাতেতে অনূর্ধ্ব-৪৫ কেজিতে নোয়াখালীর মো: আসিফ আলী, অনূর্ধ্ব-৫০ কেজিতে কুমিল্লার দেলোয়ার হোসেন ইমরান, অনূর্ধ্ব-৫৫ কেজিতে কুমিল্লার সরোয়ার হোসেন ও অনূর্ধ্ব-৬০ কেজিতে কুমিল্লার কামরুল হাসান চ্যাম্পিয়ন হন। এই ইভেন্টের তরুণী বিভাগে অনূর্ধ্ব-৪০ কেজিতে ফেনীর মুন্নী আক্তার, অনূর্ধ্ব-৪৫ কেজিতে কক্সবাজার জেলার খিং মার্য চ্যাম্পিয়ন হন।

রংপুর বিভাগে ফুটবলে ‘ক’ গ্রুপে কুড়িগ্রাম ৬-১ গোলে হারায় লালমনিরহাট জেলাকে। এছাড়া ব্যাডমিন্টন দ্বৈতে (বালিকা) গাইবান্ধা জেলা ২-০ সেটে ঠাকুরগাঁও জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। এককে গাইবান্ধা ২-০ সেটে কুড়িগ্রাম জেলাকে হারিয়ে শিরোপা জিতে নেয়। ব্যাডমিন্টনের বালক দ্বৈতে দিনাজপুর ২-০ সেটে রংপুর জেলাকে হারিয়ে সেরা হয়। এই বিভাগে কাবাডিতে রংপুর জেলা ৬৪-২৪ পয়েন্টে কুড়িগ্রাম জেলাকে হারিয়ে ফাইনালে উঠেছে।

রাজশাহী বিভাগে দাবায় বালক অনূর্ধ্ব-১৭ বছর গ্রুপে সিরাজগঞ্জের নাঈম হক প্রথম, বগুড়ার আবদুস সোবহান দ্বিতীয় ও নাটোরের প্লাবন চৌধুরী তৃতীয় হন। বালিকাদের এই বিভাগে বগুড়ার মেহেরীন আক্তার রিয়া প্রথম হন। বালকদের ১৩ বছর গ্রুপে পাবনার ইসতিয়াক হাসান ইমন প্রথম ও নাটোরের আবদুর রহিম সিয়াম দ্বিতীয় হন। বালিকাদের এই গ্রুপে পাবনার মায়িশা মাহজাবীন তিশা সেরা।

চাপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত হ্যান্ডবল ফাইনালে চাপাইনবাবগঞ্জ ৩০-১৩ পয়েন্টে জয়পুরহাটকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

/টিএ/এফএইচএম/
সম্পর্কিত
সর্বশেষ খবর
প্রিমিয়ার ব্যাংকের নতুন এমডি মোহাম্মদ আবু জাফর
প্রিমিয়ার ব্যাংকের নতুন এমডি মোহাম্মদ আবু জাফর
দুর্নীতির অভিযোগে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী
দুর্নীতির অভিযোগে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী
উচ্চশিক্ষা শেষে দেশে কাজ করার আহ্বান
উচ্চশিক্ষা শেষে দেশে কাজ করার আহ্বান
কোড সামুরাই হ্যাকাথনের দ্বিতীয় পর্বের ফল প্রকাশ, ৪৬ দল নির্বাচিত
কোড সামুরাই হ্যাকাথনের দ্বিতীয় পর্বের ফল প্রকাশ, ৪৬ দল নির্বাচিত
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ