মেসি-আলবার রসায়নে উড়ছে বার্সেলোনা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:৫৩, জানুয়ারি ১২, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৮:৫৩, জানুয়ারি ১২, ২০১৮

মেসি-আলবা জুটিজমে উঠেছে লিওনেল মেসি-জোর্দি আলবা জুটি। সেল্তা ভিগোর বিপক্ষে কোপা দেল রে ম্যাচে তাদের রসায়নে বার্সেলোনা পেয়েছে ৫-০ গোলের জয়। যেখানে মেসির করা দুটি গোলই এসেছে আলবার পাস থেকে।

সেল্তার বিপক্ষে কোপা দেল রে’র শেষ ষোলোর প্রথম লেগ ১-১ গোলে ড্র করে ফিরেছিল বার্সেলোনা। ঘরের মাঠের দ্বিতীয় লেগে এক মিনিটের ব্যবধানে দুই গোল করে কোয়ার্টার ফাইনালের পথ তৈরি করেন মেসি। ১৩ ও ১৫ মিনিটে আর্জেন্টাইন ফরোয়ার্ডের পাওয়া দুটি গোলই এসেছে আলবার পাস থেকে। বৃহস্পতিবার রাতে তাদের দুজনের বোঝাপড়ায় ১৫ মিনিটের ঝড়ে ম্যাচ নিজেদের করে নেয় কাতালানরা।

আলবাকে বল দিয়ে প্রথমে জায়গা তৈরি করলেন মেসি, এরপর স্প্যানিশ লেফটব্যাকের কাছ থেকে পাওয়া ফিরতি পাসে বল জালে জড়িয়ে ম্যাচের দ্বিতীয় গোল পান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। প্রথম গোলটাও পেয়েছেন তিনি আলবার পাস থেকে। ২৮ মিনিটে আবার মেসির বানিয়ে দেওয়া বল থেকেই বার্সেলোনার ব্যবধান ৩-০ করেন আলবা।

শুধু যে সেল্তার বিপক্ষেই তাদের রসায়নের দেখা মিলল, ব্যাপারটা এমন নয়। চলতি মৌসুমে আলবার পাস থেকে মেসি পেয়েছেন ৭ গোল। আর মেসির বানিয়ে দেওয়া বল থেকে আলবা লক্ষ্যভেদ করেছেন দুইবার। নেইমার ন্যু ক্যাম্প ছাড়ায় খেলার জন্য অনেক জায়গা পাচ্ছেন স্প্যানিশ লেফটব্যাক। গতি ও পাসিংয়ে দারুণ পারদর্শী হওয়ায় মেসির সঙ্গে তার যোগাযোগটাও দারুণ।

সেল্তার বিপক্ষে অসাধারণ পারফর্মের পর মেসির সঙ্গে নিজের রসায়নের কথা বলে গেলেন আলবা এভাবে, ‘তার (মেসির) সঙ্গে এক দলে খেলাটা অনেক আরামের। ব্যাক্তিগতভাবে আমি মনে করি, তার সঙ্গে খেলাটা দারুণ ব্যাপার, আর আমরা একে অন্যকে সবসময় নজরে রাখি।’ মেসির প্রশংসা আরও ঝরল তার মুখে, ‘আমরা দুজনই গোল করা ও করানোতে সক্ষম। ও বিশ্বের সেরা খেলোয়াড়, ইতিহাসের সেরা।’

লুই এনরিকের অধীনে আলবার পারফরম্যান্সের গ্রাফ নেমে গিয়েছিল অনেকটাই। সেটা যেমন ফরমেশনের কারণে, তেমনি নেইমারের কারণে খেলার জায়গায় কমে যাওয়ায়। এরনেস্তো ভালভারদে দায়িত্ব নেওয়ার পর আলবার জায়গাটা করেছেন শক্তিশালী। একই সঙ্গে মেসির সঙ্গে তার যোগাযোগের জায়গাটাও বাড়িয়েছেন। একটা সময় রাইট উইংয়ে মেসির সঙ্গে দারুণ বোঝাপড়া ছিল দানি আলভেসের। ভারভারদে সম্ভবত সেটাই করতে চাইছেন লেফট উইংয়ে আলবার সঙ্গে মেসির রসায়ন গাঢ় করে। মার্কা

/কেআর/

লাইভ

টপ
x