যুব গেমস বক্সিংয়ে শেরপুর-নেত্রকোনার সাফল্য

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:২৬, জানুয়ারি ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২১:২৬, জানুয়ারি ১৩, ২০১৮

Mymenshing ,Boxing,Div,Day-6জাতীয় যুব গেমসের বিভাগীয় পর্যায়ের শেষ দিনে ময়মনসিংহের শেরপুর ও নেত্রেকোনা দেখেছে সফলতার মুখ। বক্সিংয়ে তরুণীদের ৪৪ কেজি ওজন শ্রেণিতে শেরপুরের মনিকা আক্তার প্রথম ও নেত্রকোনার অন্তরা আক্তার দ্বিতীয় হয়েছেন। তরুণীদের ৫১ কেজি ওজন শ্রেণীতে নেত্রকোনার নুরুন্নাহার মিতু প্রথম ও শেরপুরের রাজিয়া সুলতানা রিমি হন দ্বিতীয়।

দাবায় অনূর্ধ্ব-১৩ বালিকা বিভাগে শেরপুরের প্রিয়ন্তি সাহা পিউ প্রথম ও দ্বিতীয় হন জামালপুরের মুহসানাত তাহিরাহ। অনূর্ধ্ব-১৩ বালক বিভাগে শেরপুরের শাহ সুলতান প্রথম, হাসিন জাফির দ্বিতীয় হন। তরুণীদের অনূর্ধ্ব-১৭ ইভেন্টে শেরপুরের নিরুপমা সাহা আলী প্রথম ও জামালপুরের তাবাসসুম জান্নাত বিনতে কনা দ্বিতীয় হন।

রংপুর বিভাগে আলো ছড়িয়েছেন কুড়িগ্রামের নেহা রানী সরকার। রংপুর বিভাগে কুড়িগ্রামের মেয়ে নেহা ১০০ মিটারের পাশাপাশি মেয়েদের ২০০ মিটার স্প্রিন্টেও সেরা হয়েছেন।

সিলেট বিভাগে ব্যাডমিন্টনে এককে (তরুণ) স্বাগতিক সিলেটের আব্দুল হামিদ লোকমান প্রথম ও মৌলভীবাজারের রাজন মিয়া দ্বিতীয় হয়েছেন। বালিকাদের এই ইভেন্টে মৌলভীবাজার জেলার রহিমা আহমেদ জেরিন প্রথম ও সিলেটের নাজরীন তুজ জোহরা লাবণী দ্বিতীয় হয়েছেন।

বরিশাল বিভাগে ফুটবলে বরগুনা জেলা টাইব্রেকারে ৪-৩ গোলে বরিশাল জেলাকে হারিয়ে সেরা হয়েছে। নির্ধারিত সময়ে দুই দল গোল করতে ব্যর্থ হলে ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে।

Khulna Div,Swimingটেবিল টেনিসে তরুণ এককে প্রথম হয়েছেন পিরোজপুরের পার্থ বিশ্বাস। দ্বিতীয় হন একই জেলার দিব্যেন্দু বিশ্বাস প্রিন্স। তরুণ দ্বৈত ইভেন্টে প্রথম হন পিরোজপুরের পার্থ বিশ্বাস ও দিব্যেন্দু বিশ্বাস প্রিন্স জুটি। দ্বিতীয় হন পটুয়াখালীর ইয়াসিন ও নাইম জুটি।

দাবায় বালক অনূর্ধ্ব-১৩ বিভাগে প্রথম হয়েছেন বরগুনা জেলার মেহেদী হাসান। রানারআপ হন বরিশালের ইমাম হোসাইন। বালিকা অনূর্ধ্ব-১৩ বিভাগে প্রথম হয়েছেন ঝালকাঠির বুসরা। দ্বিতীয় হন বরগুনার তামান্না অমি।

রাজশাহী বিভাগে সাঁতারে বগুড়া জেলার সাঁতারুরা ৯টি ক্যাটাগরিতে প্রথম ও ৩টি ক্যাটাগরিতে দ্বিতীয়সহ সর্বমোট ৩৩ পয়েন্ট অর্জন করে দলগত চ্যাম্পিয়ন হয়। চাপাইনবাবগঞ্জ সাঁতার দল দুটিতে প্রথম ও ১০টিতে দ্বিতীয় হয়ে মোট ২৬ পয়েন্ট পেয়ে দলগত রানার্সআপ হয়। বিভাগীয় পর্যায়ের শেষদিনে রাজশাহী বিভাগে শনিবার চাপাইনবাবগঞ্জের পুল মাতিয়েছেন বগুড়ার জলকন্যা রোকেয়া আক্তার, রাশেদা খাতুন ও পাবনার সজীব হোসেন।

চট্টগ্রাম বিভাগে হ্যান্ডবল ফাইনালে স্বাগতিকরা ২৭-১৮ গোলে বান্দরবান জেলাকে হারিয়ে প্রথম হয়। ভলিবলেও চট্টগ্রাম জেলা ৩-১ সেটে কুমিল্লা জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

খুলনা বিভাগের সাঁতারে তরুণ ও তরুণী বিভাগে কুষ্টিয়া ও যশোরের সাঁতারুরা সাফল্য পেয়েছেন। টেবিল টেনিসে দলগত ইভেন্টে সাতক্ষীরা জেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে নড়াইল জেলা। এছাড়া তরুণী এককের ফাইনালে নড়াইলের মৌ একই জেলার তুষিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। তরুণী দ্বৈতে নড়াইলের মৌ-তুষি জুটি ফাইনালে মাগুরার অনিতা-পরমা জুটিকে হারিয়ে সেরা হয়েছে।

/টিএ/এফএইচএম/

লাইভ

টপ
x