এবার হারলো রিয়াল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২৩:১০, জানুয়ারি ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০০:৫১, জানুয়ারি ১৪, ২০১৮

রোনালদোর হতাশাটানা দুই ড্রয়ের অস্বস্তি না কাটতেই আরও বড় ধাক্কা খেলো রিয়াল মাদ্রিদ। শনিবার সান্তিয়াগো বার্নাব্যুতে তাদের হারালো ভিয়ারিয়াল। লা লিগায় চ্যাম্পিয়নদের বিপক্ষে ১-০ গোলে জিতেছে তারা। রিয়ালের ঘরে এটাই ভিয়ারিয়ালের প্রথম জয়।

নির্ধারিত সময় শেষ হওয়ার তিন মিনিট বাকি থাকতে পাবলো ফোরনালসের চমৎকার গোলে রিয়াল লা লিগার এই মৌসুমে চতুর্থ হার মানে। ১৮ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে চার নম্বরে তারা। বার্সেলোনার (৪৮) সঙ্গে তাদের ব্যবধান আগের মতোই ১৬ পয়েন্টের।

প্রথমার্ধটা রিয়ালের জন্য ছিল ভাগ্যের পরিহাস। প্রথম ৪৫ মিনিট দারুণ কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি ভিয়ারিয়াল গোলরক্ষক সের্হিয়ো আসেনহোর দুর্দান্ত নৈপুণ্যে। রেফারিকেও দায়ী করা যায়। দুটি পেনাল্টির আবেদন নাকচ করে দেন তিনি।

১৪ মিনিটে গোলমুখ খুলেছিল রিয়াল। কিন্তু অফসাইডের কারণে গ্যারেথ বেলের পোস্টে নেওয়া শট বাতিল হয়। রিয়ালের সুবর্ণ সুযোগটি আসে ১৮ মিনিটে। মার্সেলোর দারুণ চেষ্টাকে সফল হতে দেননি আসেনহো। ফ্রি কিক থেকে ২৩ মিনিটে রোনালদো ভিয়ারিয়ালের প্রতিরোধ দেয়াল ভেদ করেছিলেন, কিন্তু অতিথি গোলরক্ষক বল তুলে দেন গোলবারের উপর দিয়ে।

আসেনহো রিয়ালকে গোলবঞ্চিত করেছেন কয়েকবারম্যাচ ঘড়ির কাঁটা ৩০ মিনিটে যখন, তখন লুকা মদ্রিচের পাস থেকে আসেনহোকে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি রোনালদো। গোলপোস্টের পাশ দিয়ে চলে যায় বল। ৩৫ মিনিটে ডিবক্সে ভিয়ারিয়ালের গনসালেসের হাতে বল লাগলে বেল পেনাল্টির আবেদন করেছিলেন। কিন্তু রেফারি শোনেননি। বিরতির শেষ মিনিটে ব্যাকপোস্টে ইস্কো বল বাড়িয়ে দেন রোনালদোকে। গোলমুখের একেবারে সামনে থেকে পর্তুগিজ তারকা পা ছোঁয়ালেও ক্ষিপ্রতার সঙ্গে বল ঠেকান আসেনহো। ওই সময় ভিয়ারিয়াল ডিফেন্ডার গ্যাসপার ধাক্কা দেওয়ায় পেনাল্টি চেয়ে প্রত্যাখ্যাত হন রোনালদো। রিপ্লেতে দেখা গেছে পেনাল্টির দাবিদার ছিল রিয়াল।

বিরতির পর ফিরে প্রথম সুযোগ তৈরি করে ভিয়ারিয়াল। চেরিশেভ বল দখলে নিলেও ছন্দ ধরে রাখতে পারেননি। রিয়ালের সাবেক খেলোয়াড়ের প্রচেষ্টা বিফলে যায় বল গোলবারের পাশ দিয়ে গেলে। ৫২ মিনিটে রিয়ালকে আবার বঞ্চিত করেন আসেনহো। দানি কারভাহালের ক্রসে ব্যাকপোস্টে থাকা টনি ক্রুসের হাফ-ভলি ঠেকান ভিয়ারিয়াল গোলরক্ষক। ৮১ মিনিটে মদ্রিচের পাস থেকে ভাসকেসের জোরালো শট বারের উপর দিয়ে চলে গেলে আরেকবার হতাশ হয় রিয়াল।

বার্নাব্যুতে প্রথম জয়ের দেখা পেলো ভিয়ারিয়ালস্বাগতিকরা আরও বড় ধাক্কা খায় ৮৭ মিনিটে। শেষ মুহূর্তে তাদের জালে বল পাঠায় ভিয়ারিয়াল। চেরিশেভের পাস থেকে ডিবক্সে ঢুকে কেইলর নাভাসকে একাই পেয়েছিলেন উনালস। কিন্তু তার শট ফিরিয়ে দেন রিয়াল গোলরক্ষক। তাতে অসুবিধা হয়নি ভিয়ারিয়ালের, বরং ফোরনালস ফিরতি শটে নাভাসকে পরাস্ত করে ইতিহাস গড়েন। গোল ডটকম, ইএসপিএনএফসি

/এফএইচএম/

লাইভ

টপ
x