X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

রোনালদো-বেলের জোড়া গোলে বিধ্বস্ত দেপোর্তিভো

স্পোর্টস ডেস্ক
২১ জানুয়ারি ২০১৮, ২৩:০৮আপডেট : ২১ জানুয়ারি ২০১৮, ২৩:৪৫

বেলের সঙ্গে নাচোও করেছেন দুই গোল লা লিগায় এই বছরের শুরুটা খুব বাজে কেটেছে রিয়াল মাদ্রিদের। দুটি ম্যাচ খেলে একটি ড্র, অন্যটি হার। সর্বশেষ ম্যাচেই তারা হেরেছিল ভিয়ারিয়ালের কাছে, তাও আবার নিজেদের মাঠে। এ দুই ম্যাচের হতাশা যেন অদম্য শক্তিতে পরিণত হয়েছিল রবিবার। সান্তিয়াগো বার্নাব্যুতে এদিন দেপোর্তিভো লা করুনাকে ৭-১ গোলে উড়িয়ে দিলো তারা। জোড়া গোল করেছেন ক্রিস্তিয়ানো রোনালদো, গ্যারেথ বেল ও নাচো।

রিয়াল গোল উৎসব করলেও শুরুতে কিন্তু পিছিয়ে পড়েছিল। ৪ ও ৬ মিনিটে রোনালদো ও বোরহা মায়োরেল দুটি সুযোগ নষ্ট করার পর তাদের চমকে দেয় দেপোর্তিভো। ২৩ মিনিটে তাদের পেছনে ফেলে দেপোর্তিভো। বাঁ প্রান্ত থেকে লুকাস পেরেজের মাটি কামড়ানো শট কেইলর নাভাস বিপদমুক্ত করতে চাইলেও পারেননি। গোলমুখের সামনে থেকে লক্ষ্যভেদ করেন আদ্রিয়ান লোপেজ।

২৮ মিনিটে রোনালদো সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন। মার্সেলোর ক্রসে খানিকটা উঁচুতে লাফিয়ে হেড করেছিলেন বর্ষসেরা ফরোয়ার্ড, কিন্তু রুবেন তাকে সফল হতে দেননি। দেপোর্তিভো গোলরক্ষক স্বাগতিকদের আরেকটি চেষ্টা মাটি করেন ৩১ মিনিটে। গোলপোস্টের কাছে মার্সেলো বল পেলেও বাধা দেন রুবেন।

কিন্তু পরের মিনিটে নাচোকে রুখতে পারেননি দেপোর্তিভো গোলরক্ষক। মার্সেলোর সঙ্গে ওয়ান-টু পাসে বাঁকানো শটে গোল ব্যবধান ১-১ করেন স্প্যানিশ ডিফেন্ডার। ৩২ মিনিটে সমতা ফেরানোর পর শুরু হয় রিয়ালের গোল উৎসব। মার্সেলোর ক্রস থেকে বেল বাঁ পায়ের শটে বল জড়ান জালে। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধে স্বাগতিকরা ব্যবধান ৩-১ করে ৫৮ মিনিটে। লক্ষ্যে ছুটে আসা কাসেমিরোর হেডকে গোলপোস্টের পেছনে পাঠিয়ে কর্নারে পরিণত করেছিলেন রুবেন। তবে টনি ক্রুসের ওই কর্নার থেকে চমৎকার হেডে নিজের দ্বিতীয় গোল করেন বেল।

দ্বিতীয় গোল করতে গিয়ে বুটের আঘাতে মাথা ফেটেছে রোনালদোর ১০ মিনিট পর বেলের বাড়িয়ে দেওয়া বল রোনালদো ফ্লিক করে পাঠান মোদ্রিচের কাছে। সেটাকে ক্রোয়েশিয়ান তারকা সফলভাবে জালে পাঠান। লিগের এই মৌসুমে মোদ্রিচের এটি প্রথম গোল।

বেশ কয়েকটি সুযোগ নষ্ট করা রোনালদো শেষ পর্যন্ত গোলের দেখা পান। ৭৮ মিনিটে কাসেমিরোর ক্রস থেকে ডিবক্সে বল পান তিনি। এরপর দুর্দান্ত ভলিতে ৫-১ করেন ‘সিআরসেভেন’। ৮২ মিনিটে বেলের বদলি নেমে লুকাস ভাসকেস পর্তুগিজ ফরোয়ার্ডকে দিয়ে তার দ্বিতীয় গোল করান। দলের ষষ্ঠ গোলটি করার সময় প্রতিপক্ষের বুটে মাথায় আঘাত পান রোনালদো।

রোনালদো-বেলের মতো নাচোও জোড়া গোল পূর্ণ করেন ৮৮ মিনিটে। গোলটি বানিয়ে দেন রাফায়েল ভারানে।

এ জয়ে ১৯ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে ভিয়ারিয়ালকে (৩৪) টপকে চার নম্বরে উঠলো রিয়াল। বার্সেলোনার (৫১) সঙ্গে এখনও তাদের ব্যবধান ১৬ পয়েন্টের। ইএসপিএনএফসি, গোল ডটকম  

/এফএইচএম/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ব্যাংককে চীনের দাবাড়ুকে হারালেন মনন
ব্যাংককে চীনের দাবাড়ুকে হারালেন মনন
ব্যয়বহুল প্রযুক্তি আর ক্ষতিকর জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধের এখনই সময়
এনার্জি মাস্টার প্ল্যান সংশোধনের দাবিব্যয়বহুল প্রযুক্তি আর ক্ষতিকর জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধের এখনই সময়
গাজায় ইসরায়েলি আগ্রাসনে নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়েছে
গাজায় ইসরায়েলি আগ্রাসনে নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়েছে
তিন লাল কার্ডের ম্যাচ নিয়ে কে কী বললেন!
তিন লাল কার্ডের ম্যাচ নিয়ে কে কী বললেন!
সর্বাধিক পঠিত
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান