নিউজিল্যান্ডেও জয়ের দেখা নেই ইংল্যান্ডের

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৬:৪১, ফেব্রুয়ারি ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৬:৪১, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

৭৬ রানের ইনিংস খেলার পথে কেন উইলিয়ামসনের একটি শটঘরের মাঠে ফিরতেই জয়ের পথে ফিরলো নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরু করা কিউইরা ওয়েলিংটনে জয় তুলে নিয়েছে ইংল্যান্ডের বিপক্ষে। অধিনায়ক কেন উইলিয়ামসনের ঝড়ো হাফসেঞ্চুরিতে ইংলিশদের হারিয়েছে তারা ১২ রানে।

উইলিয়ামসন ৪৬ বলে খেলেছেন ৭২ রানের ইনিংস। তার সঙ্গে ওপেনিংয়ে মার্টিন গাপটিলের খেলা ৬৫ রানের ইনিংসের ওপর ভর দিয়ে নিউজিল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে স্কোরে জমা করে ১৯৬ রান। জবাবে ডেভিড মালানের হাফসেঞ্চুরির পরও ইংল্যান্ডের ইনিংস শেষ হয় ৯ উইকেটে ১৮৪ রানে। ত্রিদেশীয় সিরিজে তাই জয়হীনভাবেই থাকতে হলো ইংলিশদের। অস্ট্রেলিয়া থেকে নিউজিল্যান্ডে এসেও ভাগ্য বদলালো না তাদের। অস্ট্রেলিয়ায় খেলা আগের দুই ম্যাচেও হারায় ফাইনালে যাওয়ার পথ কঠিন হয়ে গেল ইংল্যান্ডের।

টস হেরে ব্যাটিংয়ে নামা কিউইরা শুরুতে কলিন মুনরোর (১১) উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে বড় জুটি গড়েন উইলিয়ামসন-গাপটিল। ৮২ রানের জুটি গড়ার পথে হাফসেঞ্চুরি তুলে নেন গাপটিল। আদিল রশিদের বলে আউট হওয়ার আগে এই ওপেনার ৪০ বলে করেন ৬৫ রান, যাতে ছিল ৬ চারের সঙ্গে ৩ ছক্কার মার।

তার আউটের পরপরই ফিরে যান কলিন ডি গ্র্যান্ডহোম (০)। তবে অন্যপ্রান্ত আগরে রেখে দলের রান বাড়িয়ে নেন উইলিয়ামসন। হাফসেঞ্চুরি পূরণ করে সেঞ্চুরির পথেও হাঁটছিলেন ম্যাচসেরার পুরস্কার জেতা কিউই অধিনায়ক, তবে ৭২ রানে থামে তার ইনিংস। ৪৬ বলের ইনিংসটি তিনি সাজিয়েছেন ৪ বাউন্ডারি ও ৪ ছক্কায়। তার সঙ্গে মার্ক চ্যাপম্যান (১৩ বলে ২০) ও টিম সেইফের্টের (৬ বলে ১৬*) ইনিংস দুটিতে ১৯৬ রানে শেষ হয় স্বাগতিকদের ইনিংস।

কিউই ব্যাটসম্যানদের দাপুটে ব্যাটিংয়ের সামনে দুটি করে উইকেট নিয়েছেন মার্ক উড ও আদিল রশিদ।

১৯৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ডেভিড মালান ও অ্যালেক্স হেলস ছাড়া ইংলিশ আর কোনও ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। হেলস ২৪ বলে করেন ৪৭ রান। ঝড়ো ইনিংসটি তিনি সাজিয়েছেন ৬ চার ও ৩ ছক্কায়। আর দলীয় সর্বোচ্চ ৫৯ রানের ইনিংস খেলেছেন মালান। ৪০ বলের ইনিংসটিতে এই ব্যাটসম্যান খেলেছেন ৬ বাউন্ডারি ও ২ ছক্কার মার।

১২ রানের জয়ে দুটি করে উইকেট নিয়েছেন নিউজিল্যান্ডের তিন বোলার- ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার ও ইশ সোধি। ক্রিকইনফো

/কেআর/

লাইভ

টপ