মুশফিকের বহু অপেক্ষার হাফসেঞ্চুরি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:০৫, ফেব্রুয়ারি ১৫, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:১৪, ফেব্রুয়ারি ১৫, ২০১৮

টি-টোয়েন্টিতে দ্বিতীয় হাফসেঞ্চুরির পর মুশফিক। ছবি-বিসিবিশত শত সকাল-সন্ধ্যা কেটে গেলেও টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যর্থতা কাটিয়ে উঠতে পারছিলেন না মুশফিকুর রহিম। আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে ছোট সংস্করণে  অবশেষে জ্বলে উঠলেন বাংলাদেশের অন্যতম সেরা ব্যাটসম্যান। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ৪৪ বলে অপরাজিত ৬৬ রানের ইনিংস থেকে ঠিকরে বেরোলো আত্মবিশ্বাস আর সংকল্পের নির্যাস।

টি-টোয়েন্টিতে এটা মুশফিকের মাত্র দ্বিতীয় হাফসেঞ্চুরি। প্রথমটির জন্মও মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে, ২০১৩ সালের নভেম্বরে। নিউজিল্যান্ডের বিপক্ষে ৫০ রানের সেই ইনিংসটির পর টি-টোয়েন্টিতে ফিফটি পেতে প্রায় সোয়া চার বছর অপেক্ষা করতে হলো তাকে। সাতটি চার আর একটি ছক্কায় সাজানো আজকের ইনিংসকে করতালিতে স্বাগত জানালো মিরপুরের ভরা গ্যালারি, প্রতিটি শটে দর্শকদের মাঝে ছড়িয়ে পড়লো মুগ্ধতা।  

টি-টোয়েন্টিতে আজ ছিল মুশফিকের ৫৪ নম্বর ইনিংস। ক্যারিয়ারের শুরুতে ব্যাট করতেন নিচের দিকে, তবে কয়েকটি ম্যাচ খেলার পর তার পজিশন নেমে আসে চার থেকে ছয় নম্বর। আজই প্রথম তিন নম্বরে ব্যাটিং করলেন তিনি, আর শুরুতেই সফল এই উইকেটকিপার/ব্যাটসম্যান।

আজকের আগে গত দুই বছরে ২০ ওভারের ক্রিকেটে মুশফিকের ১৫ ইনিংসের স্কোর ছিল অপরাজিত ২৪, অপরাজিত ১৬, ৪, ৪, ১২, ৪, ০, ১৮, অপরাজিত ১৫, ১১, ০, ৮, ১৫, ১৩ ও ২। দেখলেই বোঝা যায়, টি-টোয়েন্টিতে কতটা দুঃসময়ের ভেতর দিয়ে যাচ্ছিলেন তিনি। সর্বশেষ ২৬ ইনিংসে ৩০-এর ওপরে রান ছিল না। সব হতাশা আর যন্ত্রণা এক নিমেষে দূর হলো আজকের ঝড়ো ইনিংসে। টি-টোয়েন্টিতে তার ব্যর্থতা নিয়ে গুঞ্জনও আপাতত শেষ। নির্ভার মুশফিক এই ইনিংসের সৌরভ বুকে নিয়ে নিশ্চয়ই পাড়ি দেবেন আরও অনেকটা পথ।

/আরআই/এএআর/

লাইভ

টপ