এবার আন্তর্জাতিক আঙিনায় নাজমুলের ‘সর্প নৃত্য’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:২৯, ফেব্রুয়ারি ১৫, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:৩৯, ফেব্রুয়ারি ১৫, ২০১৮

নাজমুলের সঙ্গে সর্প নৃত্যের সঙ্গী ছিলেন দলের সতীর্থরাও। ২২ গজে ক্রিকেটারদের উযাদপনের নানা ভঙ্গিমা থাকে।  এই যেমন ক্রিস গেইলের গ্যাংনাম স্টাইল নৃত্য।  সুরের তালে তালে তার নৃত্য ভঙ্গিমা কম আলোচিত হয়নি।  তারকাদের পদাঙ্ক অনুরণ করে বিপিএলেও এমন ব্যতিক্রমী উদযাপন করে আলোচিত ছিলেন বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম।  শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে অভিষেক উইকেট তুলে একই নৃত্য নেচে দেখালেন তিনি।  

বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর ব্যাপারটা অবশ্য আলাদা। সর্প এই নৃত্যের আলাদা মানে হয়তো নেই।  কিন্তু তার স্পিন বিষে যে নীল হয়ে যান ব্যাটসম্যানরা।  উইকেট শিকারের পর দুই হাত মাথার ওপরে রেখে ফণা তুলে সেই বার্তাই যেন দেন তিনি।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচে অভিষেকে আবারও ফণা তুলেছেন ২৬ বছর বয়সী এই স্পিনার।  আন্তর্জাতিক ম্যাচে খেলতে নেমে সাফল্য পেয়েছেন।  চার ওভার বোলিং করে ২৫ রান খরচায় তুলে নিয়েছেন দুটি উইকেট।  অপুর প্রথম শিকার ছিলেন দানুষ্কা গুনাথিলাকা।  দারুণ এক বলে মুশফিকের হাতে স্টাম্পড হন।  তার দ্বিতীয় শিকার উপুল থারাঙ্গা। লঙ্কান এই ব্যাটসম্যানকে মিড উইকেটে আফিফের ক্যাচ বানিয়ে একই ভঙ্গিতে ফণা তুলেছেন বাঁহাতি এই স্পিনার।

এর আগে ২০১৪ সালে চারবার হাফসেঞ্চুরি ব্যতিক্রমী উদযাপন করেছিলেন ওপেনার তামিম ইকবাল। এশিয়া কাপে চার হাফসেঞ্চুরি করে আঙুলে ‘চার’ দেখিয়ে সমালোচকদের জবাব দিয়েছিলেন তামিম ইকবাল।

 

/আরআই/এফআইআর/

লাইভ

টপ