X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

বার্সেলোনায় ফিরতে চান নেইমার!

স্পোর্টস ডেস্ক
০৯ মার্চ ২০১৮, ১৯:০৩আপডেট : ০৯ মার্চ ২০১৮, ১৯:০৩

বার্সেলোনার জার্সিতে নেইমার গুঞ্জনটা প্যারিস সেন্ত জার্মেইয়ে যোগ দেওয়ার পর থেকে। তবে বার্সেলোনার নাম সেখানে থাকার প্রশ্নই ছিল না। থাকবেই বা কেন, ন্যু ক্যাম্প ছেড়েই তো নেইমার যোগ দিয়েছেন প্যারিসের ক্লাবটিতে! ক্লাব ছাড়ার পরপরই সেখানে আবার ফিরে আসার কথা উচ্চারণ বোকামি ছাড়া আর কিছুই হতে পারে না। তবে এখন কিন্তু নেইমারের বার্সেলোনায় ফেরার গুঞ্জন শোনা যাচ্ছে। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে ফরাসি ক্লাব বিদায় নেওয়ার পর নাকি ন্যু ক্যাম্পে ফিরতে চাইছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

বোমা ফাটানো খবরটা ছেপেছে স্প্যানিশ দুই ক্রীড়া দৈনিক ‘মুন্দো দেপোর্তিভো’ ও ‘এএস’। তাদের খবর, পিএসজিতে আর থাকতে চাইছেন না নেইমার। নতুন চ্যালেঞ্জ নেওয়ার ইচ্ছা থেকে ন্যু ক্যাম্প ছেড়ে পার্ক দে প্রিন্সেসে নাম লেখালেও ‘বাস্তবতা’ নাকি এখন খুব ভালো করে বুঝতে পারছেন ২৬ বছর বয়সী ফরোয়ার্ড। তাছাড়া বার্সেলোনার সাবেক সতীর্থদেরও নাকি মিস করছেন তিনি। তাই কাতালান ক্লাবটির কর্তাদের সঙ্গে যোগাযোগ করছেন সাবেক সান্তোস তারকা।

মেসির ছায়া থেকে বেরিয়ে নিজের সামর্থ্যের প্রমাণ দিতে তিনি বার্সেলোনা ছেড়েছেন বলে মনে করেন ফুটবল বিশ্লেষকরা। যদিও ছায়া থেকে বেরিয়ে আসল চ্যালেঞ্জটা টের পাচ্ছেন নেইমার। ‘মুন্দো দেপোর্তিভো’ ছেপেছে, পিএসজিতে যোগ দিয়ে নেইমার লা লিগা ও ফরাসি লিগ ওয়ানের বিস্তর পার্থক্য অনুভব করেছেন। তাছাড়া চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে দুই গেল মিলিয়ে ৫-২ গোলের হারের ব্যবধানে আরও বুঝতে পেরেছেন পার্থক্য। তাই সাবেক ক্লাবে পুরনো সতীর্থদের সঙ্গে আবার মিলতে চাইছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

নেইমার যদি সত্যি আসতে চান এবং বার্সেলোনা যদি নিতে চায়, তাহলে মোটা অঙ্কের অর্থই খরচ করতে হবে কাতালানদের। মাদ্রিদভিত্তিক ক্রীড়া দৈনিক ‘এএস’ জানিয়েছে তেমন খবরই। সংবাদমাধ্যমটি ছেপেছে, নেইমারের জন্য পিএসজি ৪০০ মিলিয়ন ইউরো দাবি করবে আগ্রহী ক্লাবের কাছে। এত অর্থ ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের জন্য বার্সেলোনা খরচ করতে চাইবে কিনা, সেটা বড় প্রশ্ন। তাছাড়া তার অভাব পূরণে ইতিমধ্যে কাতালানরা ফিলিপে কৌতিনিয়ো (১৬০ মিলিয়ন ইউরো) ও উসমান দেম্বেলের (১০৫ মিলিয়ন ইউরো) জন্য খরচ করেছে ২৬৫ মিলিয়ন ইউরো।

তবে বার্সেলোনা খরচ না করলেও রিয়াল মাদ্রিদ কিন্তু প্রস্তুত! কারণ অনেক আগে থেকেই মাদ্রিদের ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ পাখির চোখ করে রেখেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের দিকে। ন্যু ক্যাম্প ছাড়ার পর তার আগ্রহ আরও বেশি। ডেইলি মেইল, সান

/কেআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে
শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
দুবাই হয়ে ট্রানজিট ফ্লাইট স্থগিত করলো এমিরেটস
দুবাই হয়ে ট্রানজিট ফ্লাইট স্থগিত করলো এমিরেটস
ঢাকা শিশু হাসপাতালে আগুন
ঢাকা শিশু হাসপাতালে আগুন
সর্বাধিক পঠিত
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
সয়াবিন তেলের দাম পুনর্নির্ধারণ করলো সরকার
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
ডিএমপির ৬ কর্মকর্তার বদলি
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ