মৃত্যুঞ্জয়ের পেসে বিপর্যস্ত আফগানিস্তান

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:৩৮, মার্চ ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৮:৪৩, মার্চ ১৩, ২০১৮

bcb-1-690x403মৃত্যুঞ্জয় চৌধুরীর দুর্দান্ত পেসে প্রথম তিন দিনের যুব দলের ম্যাচে আফগানিস্তানকে ভোগালো বাংলাদেশ। ভারতের বৃহত্তর নয়ডায় মঙ্গলবার প্রথম দিন ব্যাট করতে নেমে দারুণ সূচনা করলেও এই বাঁহাতি পেসারের বোলিংয়ে আফগানিস্তান অনূর্ধ্ব-১৭ দলের প্রথম ইনিংস শেষ হয় ২৩৭ রানে। জবাবে ১৪ ওভার খেলে ২ উইকেটে ৬৩ রানে দিন শেষ করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭।

টস জিতে ব্যাট করতে নেমে আফগানিস্তানের সবকিছু ভালোই চলছিল ৬০ ওভার পর্যন্ত। ৯২ রানের জুটি গড়েন দুই ওপেনার ইজাজ ও সুলিমান আরাবজাই (৬৫)। সেঞ্চুরির পথে বশির খানের (২১) সঙ্গে ইজাজ ৭০ রান যোগ করে বড় স্কোরের আভাস দেন। তৃতীয় উইকেটে আব্দুল কাদিরকে (২৪) নিয়ে ৫৬ রানের জুটি গড়ার পর আফগান অধিনায়ক ফিরতেই বিপর্যয়ের শুরু।

১৮২ বলে ১৩ চার ও ১ ছয়ে ১০০ রান করে রিশাদ হোসেনের দ্বিতীয় শিকার হন ইজাজ। দলীয় ২১৬ রানে তিনি তৃতীয় ব্যাটসম্যান হয়ে পারভেজ হোসেন ইমনের হাতে ক্যাচ দেন। তারপর ৭ ব্যাটসম্যান ২০ রানের ব্যবধানে ফিরে যান, যার মধ্যে ছয় উইকেটেই অবদান মৃত্যুঞ্জয়ের।

১৭.২ ওভারে ৬ মেডেনসহ ৩৯ রান দিয়ে ৫ উইকেট নেন বাংলাদেশ যুব দলের এই পেসার। আরেকটি রান আউট করেন তিনি।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে প্রান্তিক নওরোজ নাবিল ও ফিয়াইজ হাবিবের জুটিতে ভালো শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু ১২তম ওভারে নাভিদ আহমেদের জোড়া আঘাতে স্কোরবোর্ডে ৫৬ রান থাকতেই দুই উইকেট হারায় তারা। প্রান্তিক ৪৯ বলে ৭ চার ও ২ ছয়ে ৪৬ রানে অপরাজিত আছেন।

/এফএইচএম/

লাইভ

টপ