২৫ গোলের জয়ে গ্রুপসেরা বাংলাদেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০৫, মার্চ ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০০:৪৮, মার্চ ১৪, ২০১৮

এমন উদযাপন প্রায় সময় করেছে বাংলাদেশহকিতে বাংলাদেশ আর আফগানিস্তানের মধ্যে বিশাল ব্যবধানের চিত্রই ফুটে উঠলো এশিয়ান গেমসের বাছাই পর্বে।  আফগানদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করে লাল-সবুজের দল জিতেছে ২৫-০ গোলে।

আন্তর্জাতিক হকিতে এটাই বাংলাদেশের সবচেয়ে বড় জয়। এই জয়ে ‘এ’ গ্রুপের শীর্ষস্থানের পাশাপাশি ইন্দোনেশিয়ায় অনুষ্ঠেয় এশিয়াডে অংশগ্রহণও নিশ্চিত করেছেন জিমি-চয়নরা।  আগামী বৃহস্পতিবার সেমিফাইনালে বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে।

ওমানের রাজধানী মাস্কটের কাবল কমপ্লেক্সে শুরু থেকে বাংলাদেশের মুহুর্মুহু আক্রমণে দিশেহারা হয়ে পড়ে আফগানিস্তান। ম্যাচের পুরো ৬০ মিনিট ছিল মাহবুব হারুনের শিষ্যদের গোল-উৎসবে মুখর।

হ্যাটট্রিক করেছেন ছয় জন—অধিনায়ক রাসেল মাহমুদ জিমি, আশরাফুল ইসলাম, রোমান সরকার, মামুনুর রহমান চয়ন, আরশাদ হোসেন ও দ্বীন ইসলাম ইমন। এদের মধ্যে রোমান ও জাতীয় দলে নবাগত ইমনের স্টিক থেকে এসেছে চারটি করে গোল। হাসান যুবায়ের নিলয় ও ফরহাত আহমেদ শিটুল করেছেন দুই গোল, বাকি গোলটি নাইম উদ্দীনের।

এর আগে বাংলাদেশের সবচেয়ে বড় জয় ছিল নেপালের বিপক্ষে, ২০১০ সালে ঢাকা এসএ গেমসে ২১-০ গোলে।  প্রায় আট বছর পর ভেঙে গেলো সেই রেকর্ড।

গ্রুপের আগের দুই ম্যাচে থাইল্যান্ডকে ৫-০ আর হংকংকে ৫-১ গোলে হারিয়েছে বাংলাদেশ।

/টিএ/এএআর/

লাইভ

টপ