বাংলাদেশের চাই ১৭৭

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:০৫, মার্চ ১৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২১:২৩, মার্চ ১৪, ২০১৮

চমৎকার বোলিংয়ে রুবেল পেয়েছেন ২ উইকেটশুরুর সঙ্গে শেষটা মিললো না বোলিংয়ের। তাই লক্ষ্যটা বড় হলে গেল বাংলাদেশের জন্য। শেষ দিকে বোলাররা বেশি খরচ করায় ভারত নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে করেছে ১৭৬ রান।

খেলার ফরম্যাট টি-টোয়েন্টির, তবে ইনিংসের শেষ ভাগের আগে ভারতের ব্যাটিংয়ে ছিল না তার ছাপ। বিশেষ করে রোহিত শর্মার ব্যাটিংয়ের সঙ্গে একেবারেই যাচ্ছিল না তা। ব্যাটিংটাই মনে হচ্ছিল ভুলে গেছেন ভারতীয় ওপেনার! আগের তিন ম্যাচে ব্যর্থ হওয়ার কারণেই হয়তো তার ব্যাটিংয়ে ছিল জড়তা। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নিজেকে করেছেন ধারালো। আর শেষে দেখা মেলে রোহিতের চেনা রূপের। বিধ্বংসী ব্যাটিংয়ে খেলেন ৬১ বলে ৮৯ রানের ইনিংস।

তার এই ইনিংসটার সঙ্গে সুরেশ রায়নার ৩০ বলে ৪৭ রান ভারতকে দেয় বড় রানের সংগ্রহ। ৫ চার ও ২ ছক্কায় সাজানো রায়নার ইনিংসটি শেষ হয় রুবেল হোসেনের বলে। বাংলাদেশের পাওয়া ৩টি উইকেটেই অবদান আছে এই পেসারের। এর আগে শিখর ধাওয়ানকে ফিরিয়ে ৭০ রানের উদ্বোধনী জুটিতে ভেঙেছিলেন এই পেসার।

শুরু থেকেই বাংলাদেশি বোলারদের সামনে খুব একটা সুবিধা করতে পারছিলেন না ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। বাঁহাতি ব্যাটসম্যান কিছুটা আক্রমণাত্মক মেজাজে খেললেও রোহিত ছিলেন ঠাণ্ডা মাথায়। আক্রমণাত্মক মেজাজে খেলতে গিয়েই রুবেলের ইয়র্কারে ধরাশয়ী ধাওয়ান। বাংলাদেশি পেসারের দুর্দান্ত ডেলিভারিতে উড়ে যায় ধাওয়ানের মিডল স্টাম্প। প্যাভিলিয়নে পথ ধরার আগে এই ওপেনার ২৭ বলে খেলে যান ৩৫ রানের ইনিংস।

ধাওয়ান আউট হলেও অন্যপ্রান্ত আগলে ধরে ছিলেন রোহিত। ধীরগতিতে ব্যাটিং করলেও উইকেট ধরে রেখেছিলেন ভারতীয় অধিনায়ক। পরে অবশ্য পুষিয়ে দিয়েছেন ঝড়ো ব্যাটিংয়ে। ইনিংসের একেবারে শেষ বলে রান আউট হওয়ার আগে ৬১ বলে খেলা ৮৯ রানের ইনিংসটি তিনি সাজিয়েছিলেন ৫ চার ও ৫ ছক্কায়।

ভারত লড়াই করার মতো স্কোর গড়লেও তাদের শুরুটা ভালো ছিল না। চমৎকার বোলিংয়ে তাদের চেপে ধরেন আবু হায়দার রনি, নাজমুল ইসলাম, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান। পাওয়ার প্লে’তে অধিনায়ক মাহমুদউল্লাহ ব্যবহার করেছেন এই পাঁচ বোলারকে। উইকেট না পেলেও পরিকল্পনা অনুযায়ী বোলিং করে তারা বেঁধে রেখেছিলেন ভারতীয় দুই ওপেনারকে।

শেষ পর্যন্ত প্রথম ব্রেক থ্রু এনে দেন রুবেল। ধাওয়ানকে আউট করার পর বাংলাদেশ দ্বিতীয় উইকেট উৎসবও করে রুবেলের সৌজন্যে। আর শেষ বলে পাওয়া রোহিতের রান আউটটাও রুবেলের হাত ধরে। শেষ পর্যন্ত এই পেসার ৪ ওভারে ২৭ রান খরচায় পেয়েছেন ২ উইকেট।

/কেআর/

লাইভ

টপ