মুম্বাইয়ের ড্রেসিংরুমে মানিয়ে নিয়েছেন মোস্তাফিজ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৫৫, এপ্রিল ১৫, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২২:৫৫, এপ্রিল ১৫, ২০১৮

275008মোস্তাফিজুর রহমানের আইপিএল ক্যারিয়ার শুরু হয়েছিল দুর্দান্ত। সানরাইজার্স হায়দরাবাদকে অভিষেকেই চ্যাম্পিয়ন করতে তার অবদান ছিল অনস্বীকার্য। ২০১৬ সালে শিরোপা জয়ের পথে হয়েছেন সেরা উদীয়মান খেলোয়াড়। গত আসরেও দলটির হয়ে খেলেছেন, তবে মাত্র একটি ম্যাচ। এবার তিনি মুম্বাই ইন্ডিয়ান্সে। চ্যাম্পিয়নদের ড্রেসিংরুমে বেশ মানিয়ে নিয়েছেন বাংলাদেশের এই বাঁহাতি পেসার।

রবিবার মুম্বাইয়ের একটি প্রচারিত ভিডিওতে নতুন পরিবেশ নিয়ে কথা বললেন মোস্তাফিজ। দুই কোটি ২০ লাখ রুপিতে গিয়ে এখনও জয়ের দেখা পাননি তিনি। তিন ম্যাচ খেলে সবগুলো হেরে গেছে মুম্বাই। অবশ্য প্রতি ম্যাচেই মোস্তাফিজ ধারাবাহিকভাবে উইকেট নিচ্ছেন। কিন্তু পারছেন না দলকে জেতাতে।

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে প্রথম ম্যাচে বেশি খরুচে ছিলেন মোস্তাফিজ। একটি উইকেট নেন ৩৯ রান দিয়ে, বল করেছিলেন ৩.৫ ওভার। শেষ দুই ম্যাচে তার দল জয়ের সম্ভাবনা জাগালেও ব্যর্থ। সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৪ ওভারে ২৪ রান দিয়ে ৩ উইকেট নেন এই বাঁহাতি পেসার। শেষ ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে দলকে জেতানোর সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি মোস্তাফিজ। ৪ ওভারে ২৫ রান দেন ১ উইকেট নিয়ে।

৩ ম্যাচে ১১.৫ ওভার বল করে ৮৮ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। ২৯টি ডট বল দিয়ে তার ইকোনমি রেট ৭.৪৩। দলের আস্থা কুড়াতে পেরেছেন বিশ্বাস মোস্তাফিজের, ‘এবার প্রথম মুম্বাই ইন্ডিয়ান্সে খেলছি। আগের দুই বছর ছিলাম সানরাইজার্স হায়দরাবাদে। এটা নতুন ড্রেসিংরুম, বেশ সহযোগিতা করে সবাই। সিনিয়র খেলোয়াড় আছে, আমার বয়সী অনেকে আছে। টিম কম্বিনেশন ভালো। কোচরাও অনেক সহায়তা করে, খেলোয়াড়রাও।’

নতুন কোচের সঙ্গে কাজ করতে পেরে উচ্ছ্বসিত মোস্তাফিজ, ‘নতুন কোচের সঙ্গে কাজ করার সুবিধা হলো অনেক কিছু শেখা যায়। আমিও শেখার চেষ্টা করছি।’ বোলিং আক্রমণের সঙ্গী জশপ্রীত বুমরাহকে নিয়ে তিনি বলেছেন, ‘বুমরাহ খুব ভালো বোলিং করছে। ডেথ ওভারে বেশি ভালো। দুজন একসঙ্গে বোলিং করতে পেরে ভালো লাগছে।’

/এফএইচএম/

লাইভ

টপ