মোহামেডান-ঊষাকে ছাড়াই ক্লাব কাপ হকি!

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১০:৪১, এপ্রিল ১৬, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১০:৪৭, এপ্রিল ১৬, ২০১৮

 

ঘরোয়া হকির ইতিহাসে ‘অস্বস্তিকর’ রেকর্ডই হতে যাচ্ছে। নতুন মৌসুমের পর্দা উঠানোর প্রতিযোগিতা ক্লাব কাপ এবারই সবচেয়ে কম দল নিয়ে টার্ফে গড়াতে যাচ্ছে। দলবদলে অংশ নিয়েছিল ১২ দল, যার মধ্যে কেবল ছয়টি দল খেলবে টুর্নামেন্টে। নেই বড় দুই ক্লাব মোহামেডান ও ঊষা ক্রীড়া চক্র। হকি ফেডারেশনের প্রয়াত সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহর নামে হচ্ছে এই আসর।

সোমবার থেকে শুরু হচ্ছে এই ছয় দলের লড়াই। মওলানা ভাসানী স্টেডিয়ামে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে ছয়টি দল। ‘এ’ গ্রুপে আছে বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী, সোনালী ব্যাংক ও পুলিশ হকি ক্লাব। আর ‘বি’ গ্রুপে মেরিনার ইয়াংস ক্লাব, অ্যাজাক্স ও ভিক্টোরিয়া। দুই গ্রুপ থেকে শীর্ষ দুটি দল খেলবে সেমিফাইনাল। ২২ এপ্রিল হবে ফাইনাল।

এবারের ক্লাব কাপে মোহামেডান ও ‍ঊষা ছাড়াও অংশ নিচ্ছে না বাংলাদেশ স্পোর্টিং, ওয়ারি, ওয়ান্ডারার্স ও সাধারণ বীমা। অনুশীলনের স্বল্পতা ও আর্থিক সীমাবদ্ধতার কারণে তারা এবার খেলছে না। তবে মোহামেডান ও ঊষার বিষয়টি ভিন্ন। বিভিন্ন অজুহাত দিলেও নির্বাচন সংক্রান্ত কারণেই আসলে তারা নেই।

সবশেষ ২০১৬ সালের আসরে ৮ দল অংশ নিয়েছিল। সব বড় দলের অংশগ্রহণেই আবাহনী চ্যাম্পিয়ন হয়েছে।

রেকর্ড সংখ্যক কম দল নিয়ে ক্লাব কাপের ১১তম আসর শুরু নিয়ে সংবাদ সম্মেলনে হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক বলেছেন, ‘এটা অস্বীকার করার উপায় নেই। দলগুলোর অংশগ্রহণ কমে যাওয়াতে জৌলুস কমে গেছে। আগামীতে ক্লাবগুলো যেন সবাই অংশ নেয়, সেই লক্ষ্যে চেষ্টা থাকবে। প্রয়োজনে বাইলজে সংশোধনী আনা হবে। এবার আমরা চেষ্টা করেছি, কিন্তু পারিনি।’

 

 

/টিএ/এফএইচএম/

লাইভ

টপ