এবাদত-মোশাররফের বোলিংয়ে মধ্যাঞ্চলের দিন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১৪, এপ্রিল ১৭, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৯:৪৫, এপ্রিল ১৭, ২০১৮

উইকেট নেওয়ার পর এবাদতের উদযাপনবাংলাদেশ ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের প্রথম দিন মধ্যাঞ্চলের বোলিংয়ে দক্ষিণাঞ্চলের শনির দশা কেটেছে। এবাদত হোসেন ও মোশাররফ হোসেনের দুর্দান্ত নৈপুণ্যে মাত্র ১৯১ রানে অলআউট হয় নুরুল হাসানের দল। জবাবে প্রথম ইনিংসে ২ উইকেটে ১৫৪ রানে মঙ্গলবারের খেলা শেষ করেছে মধ্যাঞ্চল। তারা ৮ উইকেট হাতে রেখে ৩৭ রানে পিছিয়ে।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নেয় মধ্যাঞ্চল। ফজলে মাহমুদকে ৪০ রানে এবাদত এলবিডাব্লিউ করার পর শুরু হয় দক্ষিণাঞ্চলের ব্যাটিং বিপর্যয়। এনামুল হক বিজয়ের সঙ্গে তার ৬৪ রানের উদ্বোধনী জুটিই ছিল দলের সেরা।

এনামুল ২৩ রানে এবাদতের দ্বিতীয় শিকার হন। মধ্যাঞ্চলের এই পেসার মোহাম্মদ মিঠুন (১৮) ও নুরুল হাসানকে (২৮) ফিরিয়ে প্রতিপক্ষের মিডল অর্ডারও অগোছালো করে দেন।

সিলেটে পূর্বাঞ্চলের বিপক্ষে আগের রাউন্ডে দুই ইনিংসের সেঞ্চুরিয়ান তুষার ইমরানকে ১৪ রানে মাহমুদউল্লাহর ক্যাচ বানান মোশাররফ। ৩৬ বছর বয়সী এই অফস্পিনার লোয়ার অর্ডারকে দাঁড়াতেই দেননি। জিয়াউর রহমান (১), আব্দুর রাজ্জাক (১) ও কামরুল ইসলাম রাব্বিকে (৪) ফেরান।

সতীর্থদের সঙ্গে উদযাপন করছেন মোশাররফএবাদত ও মোশাররফ দুজনেই চারটি করে উইকেট নেন। তবে তুলনামূলকভাবে এগিয়ে ছিলেন এবাদত। ১২ ওভার বল করে ১ মেডেনসহ ৩২ রান দেন তিনি। আর ১৯.৫ ওভারে ৩ মেডেনসহ ৫৭ রান দেন মোশাররফ। বাকি দুটি উইকেট সালাউদ্দিন শাকিলের।

জবাবে ৪৭ রানে মধ্যাঞ্চল প্রথম উইকেট হারালেও সাদমান ইসলাম ও আব্দুল মজিদের ৮২ রানের জুটিতে শক্ত অবস্থানে। ৫৮ বলে ৪৪ রান করে মজিদ সাজঘরে ফিরেছেন। ৭৯ বলে ফিফটি করা সাদমান ৬৬ রানে অপরাজিত আছেন। মার্শাল আইয়ুবের (১৪) সঙ্গে তার অবিচ্ছিন্ন জুটি ২৫ রানের।

রাজ্জাক ও নাঈম হাসান একটি করে উইকেট নেন দক্ষিণাঞ্চলের হয়ে।

/এফএইচএম/

লাইভ

টপ