শান্তর হাফসেঞ্চুরির পর আশরাফুলের আঘাত

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩১, এপ্রিল ১৭, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:৫২, এপ্রিল ১৭, ২০১৮

A13T8896নাজমুল হোসেন শান্ত টানা দ্বিতীয় ফিফটি পেলেন। আর ধারাবাহিকতা ধরে রাখলেন বোলার মোহাম্মদ আশরাফুল। মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে শান্তর ব্যাটে উত্তরাঞ্চলের গড়া প্রতিরোধ ভেঙেছেন পূর্বাঞ্চলের আশরাফুল। ৫ উইকেটে ২০৪ রানে দিন শেষ করেছে উত্তরাঞ্চল।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে সোহাগ গাজীর আঘাতে ৮৭ রানে ৩ উইকেট হারায় উত্তরাঞ্চল। তখন অধিনায়ক জহুরুল ইসলামকে নিয়ে এই ধাক্কা সামলান শান্ত। ৭৭ রানের জুটি গড়েন তারা।

তার আগে ৩০ রানে প্রথম উইকেট হারানোর পর মিজানুর রহমানের সঙ্গে যুগলবন্দিতে ৪৫ রান যোগ করেন শান্ত। গাজী ২৩তম ওভারে মিজানকে হাফসেঞ্চুরি থেকে ৪ রান দূরে থাকতে সাজঘরে পাঠান। উত্তরাঞ্চলের ওপেনার ৭৪ বলে ৫ চারে ৪৬ রান করেন।

উইকেট নেওয়ার পর আশরাফুলের উদযাপনচতুর্থ রাউন্ডে ৮৯ রান করা শান্ত টানা দ্বিতীয় ফিফটি পান। কিন্তু এবারও হাফসেঞ্চুরিকে তিন অঙ্কে নিয়ে যেতে পারেননি। ১০৯ বলে ১১ চারে ৭৩ রানে আশরাফুলের শিকার হন তিনি এলবিডাব্লিউ হয়ে। আশরাফুল তার পরের ওভারে ধীমান ঘোষকে (১) একইভাবে সাজঘরে পাঠান।

বাংলাদেশের সাবেক অধিনায়কের জোড়া আঘাতের পর আরিফুল হকের সঙ্গে জহুরুলের অপরাজিত ৪৪ রানের জুটিতে দিন শেষ করে উত্তরাঞ্চল। জহুরুল ৪৩ ও আরিফুল ১১ রানে অপরাজিত আছেন।

চতুর্থ রাউন্ডে দুই উইকেট নেওয়া আশরাফুল ৮ ওভার বল করে ১ মেডেনসহ ২২ রান দিয়ে দুটি উইকেট শিকার করেন। গাজী নেন ২ উইকেট।

/এফএইচএম/

লাইভ

টপ