X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

সাকিবদের সামনে দাঁড়াতেই পারলেন না মোস্তাফিজরা

স্পোর্টস ডেস্ক
২৫ এপ্রিল ২০১৮, ০০:৫২আপডেট : ২৫ এপ্রিল ২০১৮, ০১:৫০

দুজন প্রতিপক্ষ, কিন্তু ম্যাচ শেষে হাস্যোজ্জ্বল সাকিব-মোস্তাফিজ লো স্কোরিং ম্যাচ, মাত্র ১১৮ রান করেও দুর্দান্ত বোলিংয়ে ৩১ রানে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাল সানরাইজার্স হায়দরাবাদ। বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের দ্বৈরথ তেমন না জমলেও রশিদ খানের ম্যাচসেরা পারফরম্যান্সে দুই ম্যাচ হারের পর জিতল তারা। আর ব্যাটিং ধসের মুখে পড়ে পঞ্চম ম্যাচ হারল মুম্বাই। ১৮.৫ ওভারে ৮৭ রানে অলআউট হয় তারা।

মাত্র ১১৯ রানের লক্ষ্যে নেমে ২১ রানে তিন উইকেট হারায় মুম্বাই। ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে সাকিবকে রোহিত শর্মা (২) উইকেট দেওয়ার পর তাদের ব্যাটিং ধস কিছুক্ষণের জন্য থেমেছিল। সূরযকুমার যাদব ও ক্রুনাল পান্ডিয়ার জুটিতে পথে ফিরেছিল মুম্বাই। কিন্তু ৪০ রানের এ জুটি ভাঙার পর আবার বিপদে পড়ে তারা, যার শুরুটা করেন রশিদ।

নিজের টানা ওভারে ক্রুনাল ও কিয়েরন পোলার্ডকে সাজঘরে পাঠান আফগান স্পিনার। ২০ বলে ৪টি চারে ২৪ রানে এলবিডাব্লিউ হন ক্রুনাল। আর পোলার্ড ৯ রানে শিখর ধাওয়ানের ক্যাচ হন। এই ধস সামলাতে পারেনি মুম্বাই। বিশেষ করে যাদব ৩৪ রানে আউট হওয়ার পর ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিল শুরু হয়। মাত্র ২৬ রানে শেষ ৭ উইকেট হারায় বর্তমান চ্যাম্পিয়নরা।

সাকিব পেলেন দলের তৃতীয় উইকেট সিদ্ধার্থ কৌল ৪ ওভারে ২৩ রান দিয়ে নেন ৩ উইকেট। রশিদ ও বাসিল থাম্পি দুটি করে উইকেট নেন। ৩ ওভারে ১৬ রান দিয়ে ১ উইকেট সাকিবের।

এর আগে ১৮.৪ ওভারে শেষ হয় হায়দরাবাদের ১১৮ রানের ইনিংস।

টস জিতে ফিল্ডিং নিয়ে দ্বিতীয় ওভারে মিচেল ম্যাকক্লেনাঘান জোড়া আঘাত করেন হায়দরাবাদের ব্যাটিং লাইনে। শিখর ধাওয়ান মাত্র ৫ রানে আউট হওয়ার ২ বল পর রানের খাতা না খুলে বিদায় নেন ঋদ্ধিমান সাহা।

ওই ধাক্কা আর সামলে উঠতে পারেনি হায়দরাবাদ। মনীষ পান্ডে ১৬ রানে আউট হওয়ার পর সাকিব খেলতে পেরেছেন মাত্র ৪টি বল। মাত্র ২ রান করে অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হন তিনি।

হার্দিক পান্ডিয়া ও মায়াঙ্ক মারকান্দের উইকেট উদযাপনের সঙ্গে মোস্তাফিজ দারুণ অবদান রাখেন হিসেবি বল করে। প্রথম ৩ ওভারে মাত্র ১২ রান দেওয়া এই বাঁহাতি পেসার তার শেষ ওভারের চতুর্থ বলে ইউসুফ পাঠানকে ২৯ রানে পান্ডিয়ার ক্যাচ বানান। ওই উইকেটেই সাবেক ক্লাবকে গুটিয়ে দেন মোস্তাফিজ। ৩.৪ ওভারে ১৮ রান দিয়ে ১ উইকেট তার। হায়দরাবাদের ব্যাটিং ব্যর্থতার দিনে উইলিয়ামসনও খেলেন ২৯ রানের সেরা ইনিংস।

মুম্বাইয়ের পক্ষে ম্যাকক্লেনাঘানের সমান ২টি করে উইকেট নেন পান্ডিয়া ও মারকান্দে।

আগের ম্যাচে ৩ উইকেট নিয়েও হতাশায় মাঠ ছাড়তে হয়েছিল মোস্তাফিজকে। ঘরের মাঠে হায়দরাবাদ শেষ বলে জিতেছিল ১ উইকেটে। 

৬ ম্যাচে চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে হায়দরাবাদ। সমান খেলে মাত্র ২ পয়েন্ট নিয়ে টেবিলের ৭ নম্বরে মুম্বাই। ক্রিকইনফো

/এফএইচএম/
সম্পর্কিত
সর্বশেষ খবর
দলের সিদ্ধান্ত না মেনে ভোটে আছেন মন্ত্রী-এমপির যেসব স্বজন
উপজেলা নির্বাচনদলের সিদ্ধান্ত না মেনে ভোটে আছেন মন্ত্রী-এমপির যেসব স্বজন
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৪ এপ্রিল, ২০২৪)
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
চেলসিকে গুঁড়িয়ে দিলো আর্সেনাল
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
আদালতে সাক্ষ্য দিতে এসে কাঁদলেন মিতুর মা
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক