সরফরাজের ব্যাটিং ঝড়ে জিতেছে পাকিস্তান

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০১:৫৯, জুন ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৬:৩৫, জুন ১৩, ২০১৮

দুর্দান্ত এক ইনিংস খেলে দলের জয়ের নায়ক সরফরাজএডিনবার্গে দুদিন আগে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবার ওয়ানডে জেতা স্কটল্যান্ডকে মাটিতে নামাল পাকিস্তান। মঙ্গলবার একই ভেন্যুতে প্রথম টি-টোয়েন্টিতে তারা জিতেছে ৪৮ রানে।

২ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল পাকিস্তান। বুধবারই দ্বিতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল।
আগে ব্যাট করতে নেমে সরফরাজ আহমেদ ও শোয়েব মালিকের ঝড়ো ব্যাটে ২০৫ রানের কঠিন টার্গেট দেয় পাকিস্তান। ৪ উইকেটে তারা করে ২০৪ রান। তারপর শাদাব খানের ঘূর্ণি ও হাসান আলীর পেসে ৬ উইকেটে ১৫৬ রান করে স্কটিশরা।

টস জিতে পাকিস্তান শুরুটা ভালো করেছিল। তবে সরফরাজ ও মালিকের জুটি বিধ্বস্ত করে ছেড়েছে স্কটিশ বোলারদের। ৮৭ রানে ৩ উইকেট হারানোর পর তারা স্কোরবোর্ডে যোগ করেন ৯৬ রান।

মাত্র ২৭ বলে ৫ ছয়ে ৫৩ রান করে মালিক আউট হলে ভাঙে এই জুটি। কিন্তু থেমে যাননি সরফরাজ। পাকিস্তান অধিনায়ক ৪৯ বলে ১০ চার ও ৩ ছয়ে ৮৯ রানের সেরা ইনিংস খেলে অপরাজিত ছিলেন। শেষ ৫ ওভারেই সফরকারীরা করেছে ৮০ রান। তাতে পাকিস্তান তাদের দ্বিতীয় সর্বোচ্চ টি-টোয়েন্টি রান করে।

স্কটল্যান্ডের পক্ষে সবচেয়ে বেশি ৩ উইকেট নেন অ্যালাসডায়ার ইভান্স।

বড় লক্ষ্যে নেমে জবাবটা যুতসই ছিল স্কটল্যান্ডের। কিন্তু ৫.১ ওভারে জর্জ মুনসে ও কাইল কোয়েটজারের উদ্বোধনী জুটি ভাঙলে থেমে যায় রানের গতি। মুনসে ২৫ রান করেন। ৩১ রানে আউট হন কোয়েটজার। মাইকেল লিস্ক ইনিংস সেরা ৩৮ রানে অপরাজিত ছিলেন।

শাদাব ও হাসান দুটি করে উইকেট নেন পাকিস্তানের পক্ষে। ম্যাচের সেরা হন সরফরাজ। ক্রিকইনফো 

/এফএইচএম/

লাইভ

টপ