৩৫৪ রানে অলআউট ওয়েস্ট ইন্ডিজ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৫২, জুলাই ১৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২২:৫৫, জুলাই ১৩, ২০১৮

মিরাজ পেয়েছেন ৫ উইকেট (ফাইল ছবি)কিংস্টন টেস্টের দ্বিতীয় দিনে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানদের সুযোগই দিল না বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজের ৫ উইকেট প্রাপ্তির দিনে লাঞ্চের আগেই ক্যারিবিয়ানরা প্রথম ইনিংসে অলআউট ৩৫৪ রানে।

টেস্ট ক্যারিয়ারের চতুর্থবার ৫ উইকেট পূর্ণ করেছেন মিরাজ। মিগেল কামিন্সকে আউট করে এই স্পিনার পান ৫ উইকেটের দেখা। তার স্পিন ঘূর্ণির সঙ্গে আবু জায়েদের পেসে দ্বিতীয় দিনে স্কোরে ৫৯ রান যোগ করতে শেষ ৬ উইকেট হারিয়েছে স্বাগতিকরা। প্রথম দিনে ৪ উইকেটে ২৯৫ রান নিয়ে দিন শুরু করা ওয়েস্ট ইন্ডিজ সুবিধা করতে পারেনি বাংলাদেশি বোলারদের সামনে।

দ্বিতীয় দিনে বাংলাদেশের উইকেট উৎসব শুরু করেছিলেন জায়েদ। দ্বিতীয় দিন শুরু করা দুই ব্যাটসম্যান শিমরন হেটমায়ার ও রোস্টন চেসকে দ্রুত ফিরিয়ে এই পেসার চেপে ধরেন ক্যারিবিয়ানদের। ৮৪ রান নিয়ে দিন শুরু করা হেটমায়ার নামের পাশে মাত্র ২ রান যোগ করে ফেরেন প্যাভিলিয়নে। জায়েদের বলে উইকেটরক্ষক নুরুল হাসানের গ্ল্যাভসবন্দী হওয়ার আগে ক্যারিবিয়ান ব্যাটসম্যান ৮৬ রানের ইনিংসটি সাজান ৯ চার ও ১ ছক্কায়।

খানিক পরই জায়েদ তুলে নেন দ্বিতীয় উইকেট। ২০ রান করা রোস্টন চেসকে ফেরান তিনি এলবিডাব্লিউয়ের ফাঁদে ফেলে। জায়েদের দারুণ শুরুটা ধরে রাখেন তাইজুল ইসলাম। শেন ডওরিচকে বেশিদূর এগোতে দেননি এই স্পিনার। ৬ রান করা ক্যারিবিয়ান উইকেটরক্ষককে মিরাজের হাতে ক্যাচ বানিয়ে পান দ্বিতীয় উইকেট।

ক্যাচ দিয়ে অবদান রাখা মিরাজ নিজের কাজটাও করেছেন বল হাতে। প্রথম দিন ৩ উইকেট পাওয়া এই স্পিনার টানা দুই বলে কিমো পল (০) ও মিগেল কামিন্সকে (০) আউট করে জাগিয়েছিলেন হ্যাটট্রিকের সম্ভাবনা। সেটা পূরণ না হলেও ৯৩ রান খরচায় ৫ উইকেট প্রাপ্তিতে প্রথম ইনিংসে বাংলাদেশের সেরা বোলার মিরাজই।

ওয়েস্ট ইন্ডিজের শেষ ব্যাটসম্যান হিসেবে শ্যানন গ্যাব্রিয়েলকে আউট করা জায়েদ ৩৮ রান খরচায় পেয়েছেন ৩ উইকেট। স্বাগতিক অধিনায়ক জেসন হোল্ডারকে অবশ্য আউট করা যায়নি, তিনি খেলেছেন অপরাজিত ৩৩ রানের ইনিংস।

/কেআর/

লাইভ

টপ